নৌকার টিকেট পেলেন শিক্ষামন্ত্রী-উপমন্ত্রী, বাদ প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী

আমাদের প্রতিদিন
2024-05-19 15:40:41

চিলমারী(কুড়িগ্রাম)প্রতিনিধিঃ

একাদশ জাতীয় সংসদে শিক্ষার দুই মন্ত্রণালয় শিক্ষা মন্ত্রণালয় এবং প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের দায়িত্ব পালন করছিলেন তিনজন মন্ত্রী-প্রতিমন্ত্রী ও উপমন্ত্রী। ডা.দীপু মনি শিক্ষা মন্ত্রণালয়ের শিক্ষা মন্ত্রী, মহিবুল হাসান চৌধুরী নওফেল শিক্ষা উপমন্ত্রী এবং মোঃজাকির হোসেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর দায়িত্ব পালন করছেন।এবারে দুই মন্ত্রনালয়ে এই তিনজনের মধ্যে ক্ষমতাসীন আওয়ামী লীগের নৌকার মাঝি হিসাবে মনোনয়ন পেয়েছেন দুজন।দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন ডা.দীপু মনি ও মহিবুল হাসান চৌধুরী নওফেল। তবে মনোনয়ন থেকে বাদ পরেছে প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন।

রোববার দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের জন্য দলীয় প্রার্থী চূড়ান্ত করে ক্ষমতাসীন আওয়ামী লীগ। রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে অবস্থিত দলীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে চুড়ান্তরকৃত প্রার্থীদের নাম ঘোষণা করেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

প্রকাশিত প্রার্থী তালিকা থেকে জানা যায়,ডা.দীপু মনিকে চাঁদপুর-৩ আসন থেকে এবং শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেলকে চট্টগ্রাম-৯ আসন থেকে মনোনয়ন দেয়া হয়েছে।তবে কুড়িগ্রাম-৪ আসনে প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মোঃ জাকির হোসেনকে বাদ দিয়ে মনোনয়ন দেওয়া হয়েছে এ্যাডভোকেট বিপ্লব হাসান পলাশকে।

জানা গেছে,২০০৮ সালে কুড়িগ্রাম-৪ আসনে আওয়ামী লীগ থেকে মনোনয়ন পেয়ে সংসদ সদস্য নির্বাচিত হন মো.জাকির হোসেন। ২০১৪ সালে দশম জাতীয় সংসদ নির্বাচনে নৌকা প্রতীক পেয়েও তিনি নির্বাচিত হননি। ২০১৮ সালের একাদশ জাতীয় সংসদ নির্বাচনে দ্বিতীয়বারের মতো সংসদ সদস্য নির্বাচিত হন। পরে তিনি প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী হিসেবে দ্বায়িত্ব পালন করেন।