কুড়িগ্রামের ৪ টি আসনে আওয়ামীলী- জাতীয় পাটিসহ ২৮ টি মনোনয়ন জমা

আমাদের প্রতিদিন
2024-04-18 10:08:06

মনোনয়ন উত্তোলন করে ৪১ জন: দাখিল হয়নি ১৩টি

কুড়িগ্রাম অফিস:

কুড়িগ্রামের ৪টি সংসদীয় আসনে মনোনয়ন পত্র জমা দেয়ার শেষ দিনে আওয়ামীলীগের ৪ জন ও জাতীয় পার্টির মনোনীত ৪ জন প্রার্থীসহ মনোনয়ন পত্র জমা দিয়েছেন মোট ২৮ জন প্রার্থী। প্রার্থীরা রির্টানিং অফিসার ও সহকারী নির্টানিং অফিসারের নিকট মনোনয়ন পত্র জমা দেন।

কুড়িগ্রাম-১ আসনে আওয়ামীলীগের প্রার্থী আসলাম হোসেন সওদাগর ও জাতীয় পার্টির প্রার্থী একেএম মোস্তাফিজুর রহমান সহ মনোনয়ন জমা দিয়েছেন ৫ জন প্রার্থীর। এই আসনে মনোনয়নপত্র উত্তোলন করা হয় ৬টি। কিন্তু শেষ পর্যন্ত একটি জমা পড়েনি।

কুড়িগ্রাম-২ আসনে আওয়ামীলীগের প্রার্থী মো: জাফর আলী ও জাতীয় পার্টির প্রার্থী পনির উদ্দিন আহমেদসহ মনোনয়ন পত্র জমা দিয়েছেন ৮ জন প্রার্থী। এই আসনে মনোনয়ন বিতরণ হয়েছিল ৮টি।

কুড়িগ্রাম-৩ আসনে আওয়ামীলীগ সমর্থিত প্রার্থী সৌমেন্দ্র প্রসাদ পান্ডে গবা ও জাতীয় পার্টির প্রার্থী আব্দুস সোবহানসহ মনোনয়ন জমা দিয়েছেন ৪ জন প্রার্থী। এই আসনে মনোনয়ন বিতরণ হয়েছেলি ৮টি। শেষ পর্যন্ত চারটি জমা করেনি।

কুড়িগ্রাম-৪ আসনে আওয়ামীলীগের প্রার্থী অ্যাডভোকেট বিপ্লব হাসান পলাশ ও জাতীয় পার্টির প্রার্থী একেএম সাইফুর রহমানসহ মনোনয়ন জমা দিয়েছেন ১১ জন প্রার্থী। এই আসনে মনোনয়ন পত্র বিতরণ হয়েছিল ১৯টি। শেষ পর্যন্ত ৯টি মনোনয়ন পত্র দাখিল করেনি।

এর আগে কুড়িগ্রাম- ১ আসনে ৬টি, কুড়িগ্রাম-২ আসনে ৮টি, কুড়িগ্রাম-৩ আসনে ৮টি ও কুড়িগ্রাম-৪ আসনে ১৯টি সহ মোট ৪১টি মনোনয় পত্র সংগ্রহ করেন আওয়ামীলী, জাতীয় পার্টি, জেপি, জাকের পার্টি, কৃষক শ্রমিক জনতালীগ, বাংলাদেশ সুপ্রিম পার্টি, ওয়ার্কাস পার্টি ও স্বতন্ত্র প্রার্থীরা। এরমধ্যে কুড়িগ্রাম-৩ আসনে তৃণমুল বিএনপি'র একজন প্রার্থী মনোনয়ন সংগ্রহ ও জমা দিয়েছেন।