রংপুরের ৬টি আসনে আ.লীগ-জাপাসহ ৪৯ জনের মনোনয়নপত্র দাখিল

আমাদের প্রতিদিন
2024-04-13 07:03:27

নিজস্ব প্রতিবেদক:

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে রংপুরের ৬টি আসন থেকে আওয়ামী লীগ, জাতীয় পার্টি, কংগ্রেস, মুক্তিজোট সহ বিভিন্ন রাজনৈতিক দল ও স্বতন্ত্র ৪৯ জন সংসদ সদস্য নির্বাচনে অংশ গ্রহণ করছে।আজ  বৃহস্পতিবার মনোনয়নপত্র জামাদানের শেষ দিনে তারা তাদের মনোনয়নপত্র জমা দেন। এরমধ্যে সবচেয়ে বেশি মনোনয়নপত্র জমা পড়েছে, রংপুর-১ (গংগাচড়া ও রংপুর সিটি করপোরেশনের আংশিক)  আসনে ১২টি এবং সবচেয়ে কম মনোনয়নপত্র জমা পড়েছে রংপুর-৪ কাউনিয়া-পীরগাছা) আসনে ৪টি।

রংপুর-১ (গংগাচড়া ও রংপুর সিটি করপোরেশনের আংশিক) মনোনয়নপত্র জমা দিয়েছেন, আওয়ামী লীগের রেজাউল করিম রাজু, জাতীয় পার্টির হোসেন মকবুল শাহরিয়ার আসিফ, বাংলাদেশ ওয়ার্কার্স পার্টির কখতিয়ার হোসেন, তৃণমূল বিএনপির বদরুদ্দোজা চৌধুরী, ন্যাশনাল পিপলস পার্টির হাবিবুর রহমান, বাংলাদেশ কংগ্রেসের শ্যামলী রায়, বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তিজোটের সবুজ মিয়া, স্বতন্ত্র প্রার্থী হিসেবে জাতীয় পার্টির বহিস্কৃত সাবেক মহাসচিব মশিউর রহমান রাঙ্গা, শাহিনুর আলম, আসাদুর জামান, মনঞ্জুম আলী ও মোশারফ হোসেন।

রংপুর-২ (বদরগঞ্জ ও তারাগঞ্জ) আসনে আওয়ামীলীগের আবুল কালাম মোঃ আহসানুল হক চৌধুরী, জাতীয় পার্টির আনিছুল ইসলাম মন্ডল, জাকের পার্টির আশরাফ-উজ-জামান, বিএনএফের জিল্লুর রহমান, স্বতন্ত্র প্রার্থী হিসেবে আওয়ামীলীগের বিদ্রোহী সুমনা আক্তার লিলি ও বিশ^নাথ সরকার বিটু।

রংপুর-৩ ( রংপুর সদর ও রংপুর সিটি করপোরেশনের আংশিক) আওয়ামী লীগের বাবু তুষার কান্তি মন্ডল, জাতীয় পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের, জাতীয় সমাজতান্ত্রিক দলের শহিদুল ইসলাম,  জাকের পার্টির লায়লা আঞ্জুমান আরা বেগম, ন্যাশনাল পিপলস পার্টির শফিউল আলম, বাংলাদেশ সুপ্রিম পার্টির আব্দুর রহমান রেজু ,বাংলাদেশ কংগ্রেসের একরামুল হক, স্বতন্ত্র এটিএম রাকিবুল বাশার ও তৃতীয় লিঙ্গের মোছাঃ আনোয়ারা ইসলাম রানী।

রংপুর-৪ (কাউনিয়া ও পীরগাছা) আসন থেকে বাণিজ্যমন্ত্রী আওয়ামীলীগের টিপু মুনশি, জাতীয় পার্টির মোস্তফা সেলিম বেঙ্গল , বাংলাদেশ কংগ্রেসের সিরাজুল ইসলাম পাটোয়ারি ও স্বতন্ত্র প্রার্থী হিসেবে হাকিবুর রহমান মনোনয়নপত্র জমা দিয়েছেন।

রংপুর-৫ (মিঠাপুকুর) আসনে আওয়ামী লীগের রাশেক রহমান, জাতীয় পার্টির আনিছুর রহমান, কৃষক শ্রমিক জনতা লীগের আব্দুল হালিম মন্ডল, বাংলাদেশ কংগ্রেসের মাহবুবুর রহমান, বাংলাদেশ সুপ্রিম পার্টির আব্দুল ওয়াদুদ মিয়া, ইসলামিক ফ্রন্ট বাংলাদেশের এনামুল হক, জাকের পাটির শামীম মিয়া, বিএনএফের আব্দুল বাতেন ও স্বতন্ত্র হিসেবে  আওয়ামী লীগের বিদ্রোহী পদত্যাগী উপজেলা চেয়ারম্যান জাকির হোসেন সরকার।

রংপুর-৬ (পীরগঞ্জ) আসন থেকে আওয়ামীলীগের স্পিকার শিরীন শারমিন চৌধুরী, জাতীয় পার্টির নুর আলম মিয়া, জাকের পার্টির বেদারুল ইসলাম, তৃণমুল বিএনপির ইকবাল হোসেন, বাংলাদেশ কল্যাণ পার্টির জাকারিয়া হোসেন, বাংলাদেশ সংগ্রেসের মাহবুল আলম, ন্যাশনাল পিপলস পাটির হুমায়ুন ইজাজ, স্বতন্ত্র প্রার্থী সিরাজুল ইসলাম ও তাকিয়া জাহান চেধুরী তাদের মনোনয়নপত্র জমা দিয়েছেন।