কুড়িগ্রাম-৪ আসনে,ভোটের তারিখ জানেন না ভোটারা

আমাদের প্রতিদিন
2024-04-09 04:54:44

রৌমারী (কুড়িগ্রমা) প্রতিনিধি:

আসন্ন দ্বাদশ সংসদ নির্বাচনে ব্যাপক প্রচার ও প্রচরাণা হলেও নির্দিষ্ট করে ভোটের তারিখ, বারখন জানেন না অনেক সাধারণ ভোটার। এতে করে নির্বাচনে সাধারণ ভোটারের মাঝে তেমন কোন আগ্রহ ও আমেজ নেই। শুধু মাত্র প্রার্থীদের মোটরসাইকেল শোভা যাত্রা, ক্যানভ্যাস, মাইকিং, প্রতীকী প্রর্দশন এবং স্পর্শকাতর স্থানে ডিজিটাল মাধ্যমে পর্দায় ভোটের বাইস্কোপ প্রর্দশন ও রাস্তায় রাস্তায় পথসভার হিরিক পড়েছে। ফলে ভোটের দিন ভোটার সংখ্যা বৃদ্ধি এবং উপস্থিতি নিয়ে সংশয় রয়েছে। পাশাপাশি নির্বাচন ঘিরে গণজোয়ার উঠলেও ভোটারা নির্বাচনের তারিখ, বার সময় সঠিকভাবে বলতে পারছে না।

বৃহস্পতিবার (৪ জানুয়ারি) কুড়িগ্রাম-৪ আসন (রৌমারী, রাজীবপুর ও চিলমারী) নির্বাচনী বিভিন্ন গ্রাম-গঞ্জের সরেজমিন ঘুরে সাধারণ ভোটারদের সাথে কথা বলে এসব চিত্র পাওয়া গেছে।

ভোটের তারিখ ও বারখন প্রসঙ্গে জানেক চাইলে ভোটার আনছের আলী বলেন, আমরা মুর্খ মানুষ, তাই জানি না। আর ভোট নিয়ে আমাদের কোন আগ্রহ নেই। কেন ভোট নিয়ে আগ্রহ নেই প্রসঙ্গে জানতে চাইলে তিনি আরও বলেন, যারে ভোট দেয় তারা আমাদের জন্য কাজ করেন না। তাই আমরা এবার ভোটের তারিখ ও কি বার সেটা জানার দরকার নাই।

আরেক হাসেম আলী ভোটার বলেন, ভোটের তারিখ আমিও জানি না। তবে ভোট সেন্টারে সবাই যদি যায়। তাহলে আমিও যাবো। আপনার পরিবারের বাকি সদস্য ভোট কেন্দ্রে ভোট দিতে যাবে কি সে প্রসঙ্গে বলেন, না’ আমি যাবো কি যাবো না সে জানি না, আর পরিবার। ভোটের তারিখ কবে জানতে চাইলে নয়াব আলী তিনি বলেন, মনে হয় বৃস্পতিবার। এর বাইরে কিছুই জানেন না। তবে আমাদের প্রতিবেদক ভোট ৭ জানুয়ারি ও রোববার জানিয়েছেন।

বর্তমান কি নির্বাচন চলছে বলে কছিরন নেচা বলেন, এইটা তো চেয়ারম্যানি ইলেকশন চলছে। তারিখ জানতে চাইলে তিনি আরও বলেন, মাইকিং শুনি, কিন্তু কোনদিন ভোট সেটা জানি না। আমাদের ভোটকেন্দ্র অনেক দুর হওয়ায় ভোট কেন্দ্রে যাওয়ার আগ্রহ নাই বলে প্রকাশ করেন।

প্রার্থীদের সমর্থক নাম প্রকাশে অনচ্ছিুক অনেকই বলেন, আমরা মোটসাইকেলে দুই কেজি পেট্রল পায় এবং ৫শ করে টাকায় দেয় আর প্রার্থী’রা যেদিকে নিয়ে সেদিকে যাই। তবে ভোটারদের তারিখ ও বারখন জানানো হয় না।