রংপুরে বিনা উদ্ভাবিত বিনা সরিষা-১১ জাতের কৃষক প্রশিক্ষণ অনুষ্ঠিত

আমাদের প্রতিদিন
2024-04-16 01:47:01

খবর বিজ্ঞপ্তির:

রংপুরে বিনা উদ্ভাবিত উচ্চ ফলনশীল ও স্বল্প জীবন কালীন সবিষার জাত সমূহের পরিরিচি, আন্ত:পরিচর্যা ও চাষাবাদ কলাকৌশল শীষর্ কৃষক প্রশিক্ষণ  অনুষ্ঠিত হয়েছে । আজ বুধবার বিকেলে  রংপুর বিনা উপকেন্দ্রে কৃষক প্রশিক্ষণে প্রধান অতিথি ছিলেন  ময়মনসিংহ  বিনার  মহাপরিচালক ড. মির্জা মোফাজ্জাল ইসলাম। কৃষি সম্প্রসারণ অধিদপ্তর সহযোগীতায় তেল জাতীয় ফসলের উৎপাদন বৃদ্ধি প্রকল্পের অর্থায়নে কৃষক প্রশিক্ষণের আয়োজনে করা হয়।

বিনা রংপুরের ভারপ্রাপ্ত কর্মকর্তা কৃষিবিদ ডক্টর. মোহাম্মদ আলীর  সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন তিস্তা বিশ^বিদ্যালয়ের ভিসি কৃষিবিদ প্রফেসর ডক্টর মো: আবুল কাশেম ,তেল জাতীয় ফসলের প্রকল্প পরিচালক সিএসও ডক্টর মো: রফিকুল ইসলাম, কৃষিবিদ ডক্টর মো: সিদ্দিকুর রহমান, রংপুর কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক মো: রিয়াজ উদ্দিন, কৃষিবিদ রেজা মোহাম্মদ ইমন। এতে বক্তব্য রংপুর কৃষিবিদ বিনার বৈজ্ঞানিক কর্মকর্তা, মো: মাহমুদুল হোসেন ওু মোতাব্বের রহমান, খামার তত্ত্বাবধায়ক তানজিলা নাসরিন তৃণা  প্রমূখ।

এই কৃষক প্রশিক্ষণে রংপুর জেলার ৮ উপজেলার ৭৫ জন কৃষক কৃষানি উপস্থিত থেকে ”বিনা উদ্ভাবিত প্রিমিয়াম কোয়ালিটি ও উচ্চ ফলনশীল বিনা সরিষা-১১ জাতের  এর চাষাবাদ কলা কৌশল ও আন্ত:পরিচযা উপর প্রশিক্ষণ গ্রহণ করেন ।