বিশ্বকাপ ফুটবল খেলা কেন্দ্র করে রাত আনন্দে উত্তাল ছিল সিলেট

আমাদের প্রতিদিন
2024-04-24 18:30:30

 

আবুল কাশেম রুমন,সিলেট:

বিশ্বকাপ ফুটবল খেলা কেন্দ্র করে রাত আনন্দে উত্তাল ছিল সিলেট শহর ও গ্রাম গঞ্জের বাজার এলাকা। তবে কোথায়ও  অপ্রিতিকর ঘটনা ঘটেনি বলে জানা গেছে। নিজেদের প্রিয় দল জিতে নিয়েছে ফুটবল বিশ্বকাপ। তাও দুইবারের চ্যাম্পিয়নকে হারিয়ে, অনেক কঠিন প্রতিপক্ষকে পরাজিত করে স্বপ্নের ফাইনাল খেলে। এমন বিজয়ের পর কি আর ঘরে বসে থাকা যায়? তাই মধ্যরাতে সিলেটে রাস্তায় নেমে এলেন  মেসিভক্তরা। 

রোববার (১৮ ডিসেম্বর) রাতে ফ্রান্সকে টাইব্রেকারে ৪-২ ব্যবধানে হারিয়ে ৩৬ বছর পর বিশ্বকাপ জিতলো আর্জেন্টিনা। নির্ধারিত সময়ের খেলা ২-২ গোলে সমতা থাকার পর অতিরিক্ত সময়ে মেসির গোলে ১০৯ মিনিটের মাথায় এগিয়ে যায় আর্জেন্টিনা। মেসির এই গোলের রেশ না কাটতে কাটতে এমবাপের আবার গোল। বিশ্বকাপের ফাইনালে হ্যাটট্রিক করে দলকে ৩-৩ সমতায় এনে টাইব্রেকারে নিয়ে যান এই তারকা।

এদিকে, ফাইনাল ম্যাচ জেতার পরপরই সিলেটের রাস্তায় নেমে আসেন মেসিভক্তরা। মধ্যরাতের সিলেটকে উত্তাল করে দেন তারা। মহানগরের জিন্দাবাজারসহ প্রায় সারা শহরের পথ, অলি-গলি তাদের দখলে। আর্জেন্টিনার ফুটবল দলের সমর্থকেরা মিছিল ও মোটরসাইকেল শোভাযাত্রা করছেন। মিছিল ও শোভাযাত্রায় অংশগ্রহণকারীরা বাজাচ্ছেন ভেপু, উড়াচ্ছেন আর্জেন্টিনার পতাকা।

নগরের প্রধান- প্রধান সড়ক ছাড়াও বিভিন্ন অলিগলিতে মিছিল বের করেছেন মেসিভক্তরা। আর্জেন্টিনা ফুটবল দলের জার্সি পরে শত-শত সমর্থক এসব মিছিল ও মোটরসাইকেল শোভাযাত্রায় অংশ নিয়েছেন।

রাতের নিরবতা খান খান করে মিছিল ও মোটরসাইকেলশোভাযাত্রা নিয়ে তারা ছুঁটছেন শহরের এ মাথা থেকে ও মাথা। চিৎকার চেঁচামেচিতে প্রিয় দলের বিজয় উদযাপন করছে মেসিভক্তরা।