দিনাজপুরে কালো পতাকা নিয়ে বিএনপি’র প্রতিবাদ সমাবেশ

আমাদের প্রতিদিন
2024-04-13 08:06:24

দিনাজপুর প্রতিনিধি:

পুলিশী বাধায় মিছিল করতে না পেরে দিনাজপুর জেলা বিএনপি কার্যালয়ের সামনেই কালো পতাকা নিয়ে প্রতিবাদ সমাবেশ করেছে দিনাজপুর সদর উপজেলা বিএনপি।

আজ মঙ্গলবার (৩০ জানুয়ারী) বিকেল সাড়ে ৩টায় জেল রোডস্থ দিনাজপুর জেলা বিএনপির কার্যালয় থেকে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে কালো পতাকা মিছিল বের করতে চাইলে পুলিশ বাধা দেয়। পরে দলীয় কার্যালয়ের সামনে প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। সংসদ বাতিল ও নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের অধীনে জাতীয় নির্বাচন এবং বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াসহ সব রাজবন্দীর মুক্তির দাবীতে কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে এই কর্মসূচী পালন করা হয়।

দিনাজপুর সদর উপজেলা বিএনপির সভাপতি আলহাজ্ব মোহাম্মদ আবু বক্কর সিদ্দিক'র সভাপতিত্বে প্রতিবাদ সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন বিএনপির জাতীয় নির্বাহী কমিটির রংপুর বিভাগীয় সহ—সাংগঠনিক সম্পাদক সৈয়দ জাহাঙ্গীর আলম। সমাবেশে তিনি সকলকে ঐক্যবদ্ধ হয়ে এই সরকারের বিরুদ্ধে দুর্বার গণআন্দোলন গড়ে তোলার আহবান জানান।

প্রতিবাদ সমাবেশে জেলা বিএনপির সহ—সভাপতি আলহাজ্ব মাহবুব আহমেদ, আলহাজ্ব মোঃ সোলায়মান মোল্লা, দপ্তর সম্পাদক প্রভাষক আখতারুজ্জামান আখতার, প্রচার সম্পাদক বাবু চৌধুরী, সহ—প্রচার সম্পাদক শরিফ জাকির হোসেন হিরা, জেলা মহিলা দলের সভাপতি মিসেস জিনাত আরা, সাধারণ সম্পাদক শাহীন সুলতানা বিউটি, জেলা শ্রমিক দলের সাধারণ সম্পাদক হামিদুর রহমানসহ জেলা বিএনপি, সদর উপজেলা বিএনপি, পৌর বিএনপি, যুবদল, স্বেচ্ছাসেবক দল, ছাত্রদল, মহিলাদল, কৃষকদল, শ্রমিক দল, তাঁতীদলসহ বিএনপির বিভিন্ন অঙ্গসহযোগী সংগঠনের নেতাকর্মী অংশগ্রহণ করেন।