যাত্রামঞ্চে ভোট চাইলেন চেয়ারম্যান

আমাদের প্রতিদিন
2024-04-13 10:12:37

রৌমারী (কুড়িগ্রাম) প্রতিনিধি:

সরকারি গাড়ি ব্যবহার করে যাত্রামঞ্চে উপস্থিত হয়ে পুণরায় ভোট চাইলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান ইমান আলী। ঘটনাটি ঘটেছে বুধবার রাতে কুড়িগ্রামের রৌমারী উপজেলার চরশৌলমারী ইউনিয়নের শান্তিরচর গাছবাগান যাত্রাপালা আসরে। এ যাত্রাপালায় ঝিলিমিলি অনুষ্ঠানে রঙ্গীন রুপবান নামের একটি বই উপহার দেওয়া হয়েছিল।

খোঁজখবর নিয়ে জানা যায়, কুড়িগ্রামের রৌমারী উপজেলার চরশৌলমারী ইউনিয়নের শান্তির চর সোনার বাংলা নাট্য সংগঠনের উদ্যোগে সভাপতি আজিজুর রহমান আজিবরের সভাপতিত্বে এক বিশাল যাত্রাপালা অনুষ্ঠানের আয়োজন করা হয়। যাত্রাপালা অনুষ্ঠানের নামে রাতভর যাত্রা, গান, অশ্লীল নৃত্য আসর হয়। এতে হাজার হাজার নারী পুরুষ দর্শক হিসেবে উপভোগ করেন। এ যাত্রায়পালায় বহিরাগত নারী শিল্পীরা অংশগ্রহণ করেন।

এছাড়া যাত্রাপালার মঞ্চ ব্যানারে দেখাগেছে প্রধান অতিথি হিসেবে স্থানীয় সংসদ বিপ্লব হাসান পলাশের নাম ব্যবহার করেছিল। এছাড়াও উপজেলা পরিষদ চেয়ারম্যান ইমান আলী, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নাহিদ হাসান খান ও রৌমারী থানার অফিসার ইনচার্জ আব্দুল্লা হিল জামান, বীরমুক্তিযোদ্ধা ইউপি চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল কাদের, ইউপি চেয়ারম্যান একে এম সাইফুর রহমান দুলাল প্রমুখ। কিন্তু যাত্রাপালায় মঞ্চে শুধু মাত্র উপজেলা পরিষদ চেয়ারম্যান ইমান আলী ও চরশৌলমারী ইউপি চেয়ারম্যান একে এম সাইফুর রহমান দুলাল উপস্থিত ছিলেন। বাকি অতিথিরা সকলে অনপস্থিত ছিলেন।

এতে রৌমারী উপজেলা পরিষদ চেয়ারম্যান ইমান আলী যাত্রামঞ্চে উপস্থিত হয়ে দর্শকের কাছে আসন্ন উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষ্যে একজন সম্ভাব্য উপজেলা পরিষদ চেয়ারম্যান পদপ্রার্থী হিসেবে পুণরায় ভোট ও দোয়া চাইলেন।

স্থানীয় সচেতনমহল বলছে, আসন্ন এসএসসি পরীক্ষা সন্নিকটে হওয়ায় এ রকম আয়োজন করায় শিক্ষার্থীদের লেখাপড়া মনোনিবেশ নষ্ট হচ্ছে। তাই এ ধরনের অনুষ্ঠান অনুমতি না দেয়ার জন্য স্থানীয় প্রশাসনের প্রতি অনুরোধ জানিয়েছে তারা।

এ ব্যাপারে রৌমারী উপজেলা ভাইস চেয়ারম্যান মোজাফ্ফর হোসেন অভিযোগ করে বলেন, তিনি কিভাবে সরকারি গাড়ি ব্যবহার করে রাতে যাত্রাপালায় উপস্থিত হয়ে ভোট প্রার্থনা করেন। তা আমার বোধগম্য নয়।

এ ব্যাপারে রৌমারী থানার অফিসার ইনচার্জ (ওসি) আব্দুল্লা হিল জামান যাত্রাপালা অনুষ্ঠান করার কোন অনুমতি দেয়া হয়নি। তবে মঞ্চ ব্যানারে আপনার নাম রয়েছে সে সম্পর্কে জানতে চাইলে তিনি পাশ কাটিয়ে যান।

রৌমারী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নাহিদ হাসান খান বলেন, এ বিষয়ে আমি কিছুই জানিনা।

সরকারি গাড়ি ব্যবহার ও পুণরায় ভোট চাওয়ার বিষয় জানতে চাইলে রৌমারী উপজেলা পরিষদ চেয়ারম্যান ইমান আলীর মুঠোফোনে একাধিকবার কল করেও তাকে পাওয়া যায়নি।