৭ আশ্বিন, ১৪৩০ - ২২ সেপ্টেম্বর, ২০২৩ - 22 September, 2023
amader protidin

মিঠাপুকুরে খেলা শেষে ফেরার পথে শিক্ষার্থীদের উপর হামলা, আহত-১৫, মহাসড়ক অবরোধ

আমাদের প্রতিদিন
1 week ago
508


মিঠাপুকুর প্রতিনিধি:

মিঠাপুকুরে স্কুল পর্যায়ে ফাইনাল খেলা শেষে ফেরার পথে শিক্ষার্থীদের উপর হামলার ঘটনা ঘটেছে। এতে শঠিবাড়ী বহুমুখী উচ্চ বিদ্যালয়ের ১৫ জন শিক্ষার্থী আহত হয়েছে। এরমধ্যে গুরুতর আহত ৬ জনকে মিঠাপুকুর স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় শিক্ষার্থীরা আজ মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ৬টা হতে সাড়ে ৭টা পর্যন্ত ঢাকা-রংপুর মহাসড়ক অবরোধ করে। পরে উপজেলা পরিষদ চেয়ারম্যান, ইউএনও এবং পুলিশ প্রশাসনের আশ্বাসে অবরোধ তুলে নেন শিক্ষার্থীরা। এ ঘটনায় মামলা দায়ের প্রক্রিয়া চলছে।

প্রত্যক্ষদর্শী ও শিক্ষার্থী সুত্রে জানা গেছে, মিঠাপুকুর মহাবিদ্যালয় মাঠে অনুষ্ঠিত স্কুল পর্যায়ে ফাইনাল খেলা শেষে ফিরছিল শঠিবাড়ী বহুমুখী উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা। ৬টি অটোতে করে শিক্ষক ও প্রায় ৪০ জন শিক্ষার্থী মুক্তিযোদ্ধা কমপ্লেক্সের সামনে আসা মাত্রই দেশীয় অস্ত্র দিয়ে দুবৃত্তরা শিক্ষার্থীদের উপর হামলা চালায়। কিছুক্ষন পর আশপাশের লোকজন ছুটে এলে তারা পালিয়ে যায়। এঘটনায় ১৫ জন শিক্ষার্থী আহত হয়েছে। তাদের মধ্যে গুরুতর আহত হয়েছে- অষ্টম শ্রেণীর শিক্ষার্থী কাব্য চন্দ্র, বাধন, প্রতিক লাকড়া, সাইফ মিয়া, নবম শ্রেণীর শিক্ষার্থী রাসেল মিয়া, দশম শ্রেণীর শিক্ষার্থী সজিব মিয়া, রাকিবুল হাসান ও শিমুল খালকো।

এ ঘটনায় সন্ধ্যা শঠিবাড়ী বহুমুখী উচ্চ বিদ্যালয়ে সামনে ঢাকা-রংপুর মহাসড়ক আবরোধ করে শিক্ষার্থীরা। সন্ধ্যা সাড়ে ৬টা  হতে সাড়ে ৭টা পর্যন্ত শির্ক্ষাথীরা মহাসড়কে অবস্থান নিয়ে দোষীদের গ্রেফতার ও দৃষ্টান্তমুলক শাস্তির দাবি করে। এসময় মহাসড়কের দু’ধারে শত শত যানবাহন আটকে পড়ে। খবর পেয়ে ঘটনাস্থলে আসেন উপজেলা পরিষদ চেয়ারম্যান জাকির হোসেন সরকার, ইউএনও রাকিবুল হাসান, থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তাফিজার রহমান, দূর্গাপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সাইদুর রহমান তালুকদার। তারা শিক্ষার্থীদের শান্ত করে হামলাকারীদের গ্রেফতার ও দৃষ্টান্তমুলক শাস্তির আশ্বাস প্রদান করে। পরে শিক্ষার্থীরা অবরোধ তুলে নেয়। শঠিবাড়ী বহুমুখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক বাবু হরেন্দ্র নাথ সাহা বলেন, স্কুল পর্যায়ে ফাইনাল খেলা শেষে ফেরার পথে মিঠাপুকুর মুক্তিযোদ্ধা কমপ্লেক্সের সামনে দুবৃত্তরা শিক্ষাথীদের উপর হামলা চালিয়েছে। এতে অনেক শিক্ষার্থী আহত হয়েছে। তিনি আরও বলেন, আমরা নিরাপত্তাহীনতায় ছিলাম। আমি মিঠাপুকুরে খেলতে যাওয়ার আগে ইউএনও স্যান, ওসি সাহেব ও বিদ্যালয়ের সভাপতিকে নিরাপত্তার বিষয়টি জানিয়েছি। কিন্তু তারপরও হামলা ঘটনা ঘটল!

মিঠাপুকুর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তাফিজার রহমান বলেন, খেলা শেষে ফেরার পথে অজ্ঞাত দুবৃত্তরা শিক্ষার্থীদের উপর হামলা চালায়। পরে শিক্ষার্থীরা ঢাকা-রংপুর মহাসড়ক অবরোধ করে। দোষীদের গ্রেফতার ও দৃষ্টান্তমুলক শাস্তির আশ্বাসে তারা অবরোধ তুলে নেয়। আহত শিক্ষার্থীদের মিঠাপুকুর স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা শেষে পুলিশের গাড়িতে করে বাড়ি পৌঁছে দেওয়া হচ্ছে।

উপজেলা নির্বাহি অফিসার রাকিবুল হাসান বলেন, হামলার ঘটনায় শিক্ষার্থীরা মহাসড়ক অবরোধ করলে উপজেলা চেয়ারম্যান, আমি ও ওসি সাহেব গিয়ে শিক্ষার্থীদের শান্ত করেছি। দোষীদের দৃষ্টান্তমুলক শাস্তি ব্যবস্থা করা হবে। 

  

সর্বশেষ

জনপ্রিয়