২২ অগ্রহায়ণ, ১৪৩০ - ০৭ ডিসেম্বর, ২০২৩ - 07 December, 2023
amader protidin

দিনাজপুর থেকে বিএনপি’র ১৫ হাজার  নেতা-কর্মীর ঢাকায় যাওয়ার প্রস্তুতি

আমাদের প্রতিদিন
1 month ago
46


দিনাজপুর প্রতিনিধি :

বিএনপির আগামী ২৮ অক্টোবরের সমাবেশকে কেন্দ্র করে দিনাজপুর থেকে ঢাকায় যাওয়ার প্রস্তুতি নিয়েছেন  বিএনপি’র প্রায় ১৫ হাজার নেতাকর্মী। সেখানে তারা হোটেল-মোটেল কিংবা মসজিদে না থেকে আত্মীয়-স্বজনদের বাড়িতে থাকবেন-এমন নির্দেশনা দেয়া হয়েছে।

দিনাজপুর জেলা বিএনপির সভাপতি এডভোকেট মোফাজ্জল হোসেন দুলাল জানান, দিনাজপুর জেলায় ১৩টি উপজেলায় বিএনপির ২৩টি ইউনিট রয়েছে। প্রতিটি ইউনিট থেকে কমপক্ষে ৫’শ জন করে নেতাকর্মী ঢাকায় যাবেন। এ ছাড়াও ছাত্রদল, যুবদল, স্বেচ্ছাসেবক দল, মহিলাদলসহ বিভিন্ন অঙ্গ-সহযোগী সংগঠনের নেতাকর্মীরাও ঢাকায় যাবেন। সবমিলিয়ে যার সংখ্যা কমপক্ষে ১৫ হাজার। সভাপতি মোফাজ্জল হোসেন দুলাল অভিযোগ করেন, এই সমাবেশকে কেন্দ্র করে ইতিমধ্যেই দিনাজপুরে বিএনপি’র নেতা-কর্মীদের গ্রেফতার অভিযান শুরু করেছে পুলিশ। তিনি জানান, এ পর্যন্ত ঘোড়াঘাটে বিএনপি ও অঙ্গসংগঠনের ৭ জন এবং কাহারোলে ছাত্রদলের আহŸায়ককে আটক করেছে পুলিশ।

দিনাজপুর জেলা বিএনপি’র যুগ্ম সাধারন সম্পাদক ও বিরল উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আ.ন.ম বজলুর রশিদ জানান, ইতোমধ্যেই অনেকেই ঢাকায় চলে গেছেন, কেউ যাচ্ছেন এবং কেউ যাবেন। যারা ঢাকায় যাচ্ছেন বা যাবেন তাদেরকে বলা হয়েছে যাতে করে হোটেল-মোটেলে না থেকে আত্মীয়-স্বজনদের বাড়িতে ওঠেন।

এদিকে, বিএনপির একটি সূত্র জানায়, বিএনপির ইউনিটের সভাপতি কিংবা সাধারণ সম্পাদক যে কেউ একজন ঢাকায় যাবেন। অপরজন এলাকাতেই থাকবেন। যাতে কোনও ধরনের নির্দেশ এলে এলাকা থেকে পদক্ষেপ গ্রহণ করতে পারেন। সেই হিসেবেই ইউনিট থেকে সিদ্ধান্ত অনুযায়ী প্রতিটি ইউনিটের একজন শীর্ষ নেতা ঢাকায় যাবেন।

আগামী ২৮ অক্টোবর রাজধানীর নয়াপল্টনে দলীয় কার্যালয়ের সামনে মহাসমাবেশ করবে বিএনপি। এই মহাসমাবেশ থেকে সরকারের পতনের মহাযাত্রা শুরু করা হবে বলে ঘোষণা দেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

  

সর্বশেষ

জনপ্রিয়