২২ অগ্রহায়ণ, ১৪৩০ - ০৬ ডিসেম্বর, ২০২৩ - 06 December, 2023
amader protidin

লালমনিরহাটে হরতালে শ্রমিক নেতা হত্যাকারীদের গ্রেপ্তারের দাবিতে বিক্ষোভ

আমাদের প্রতিদিন
1 month ago
76


লালমনিরহাট প্রতিনিধি:

লালমনিরহাটে বিএনপি-জামায়াতের ডাকা হরতালে আওয়ামীলীগ-বিএনপির সংর্ঘষে শ্রমিক নেতা জাহাঙ্গীর আলম হত‌্যাকান্ডের প্রতিবাদে ও হত্যাকারীদের গ্রেপ্তারের দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে আওয়ামী লীগ।

গতকাল শনিবার (৪ নভেম্বর) বিকেলে লালমনিরহাট সদর উপজেলার মহেন্দ্র নগরে আঞ্চলিক কমিটির ব্যানারে সমাবেশের আয়োজন করেন তারা।

মহেন্দ্রনগর বাজারের চৌরাস্তা মোড় থেকে বিক্ষোভ মিছিলটি বের হয়ে লালমনিরহাট-রংপুর মহাসড়ক প্রদক্ষিণ করে পুনরায় একই স্থানে মিলিত হয়ে সমাবেশ করেন তারা। 

হারাটি ইউনিয়ন আওয়ামী লীগের সদস্য হত্যা মামলার বাদি আমিনুল ইসলাম খানের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য দেন, জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক সিরাজুল হক খন্দকার রানা, মহেন্দ্রনগর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি তাহমিদুল ইসলাম বিপ্লব, সম্পাদক আহসান হাবিব, হারাটি ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আবুল কাসেম, গোকুন্ডা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আব্দুর রশিদ টোটন প্রমুখ।

উল্লেখ, বিএনপির ২৯ আগস্টের ডাকা হরতাল চলাকালে লালমনিরহাট সদর উপজেলার মহেন্দ্রনগর রেলগেট এলাকায় হরতাল নিয়ে তর্কে শ্রমিকদের সঙ্গে সংঘর্ষের জড়ায় বিএনপির নেতাকর্মীরা। এতে চারজন আহত হয়। যার মধ্যে লোড আনলোড শ্রমিক ইউনিয়নের প্রচার সম্পাদক জাহাঙ্গীর আলম রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ওই দিন মারা যায়। এ ঘটনায় বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক সাবেক উপমন্ত্রী আসাদুল হাবিব দুলুকে প্রধান করে ৮১ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত ৩/৪ শত জনের বিরুদ্ধে সদর থানায় একটি হত্যা মামলা দায়ের করা হয়।

সর্বশেষ

জনপ্রিয়