২২ অগ্রহায়ণ, ১৪৩০ - ০৭ ডিসেম্বর, ২০২৩ - 07 December, 2023
amader protidin

জাল ব্যান্ডেল ও নকল বিড়ির মামলায় তিনজনের জামিন না-মঞ্জুর

আমাদের প্রতিদিন
3 weeks ago
76


কাউনিয়া (রংপুর) প্রতিনিধি:

রংপুরের কাউনিয়ায় জাল ব্যান্ডেল ও নকল বিড়ির মামলায় গ্রেফতার তিনজনের জামিন আবেদন না-মঞ্জুর করেছেন আদালত। গতকাল সোমবার রংপুর মেট্টোপলিটন মেট্টোপলিটন ম্যাজেষ্ট্রেট আদালতের-২ এর বিচারক আসাদুজ্জামান এ আবেদন না-মঞ্জুর করেন।

আদালত সুত্র জানায়, আসামীদের পক্ষের আইনজীবি আদালতে তাদের জামিন আবেদন করেন। শুনানির পর আদালতের বিচারক তাদের জামিন আবেদন না-মঞ্জুর করে আদালতে পাঠানোর নির্দেশ দেয়। আসামীরা হলেন, কাউনিয়া উপজেলার হারাগাছ পৌর এলাকার বানুপাড়া নদীরপাড় গ্রামের সামছুল হক (৫৫), তার ভাই আব্দুস সোবহান (৬৪) ও একই গ্রামের মোখলেছার রহমান।

সুত্র জানায়, গত শুক্রবার (১০ নভেম্বর) গোপস সংবাদের ভিত্তিতে কাউনিয়া উপজেলার হারাগাছ পৌর এলাকার বানুপাড়া নদীরপাড় গ্রাম থেকে একহাজার ৬৯০ পিচ জাল ব্যান্ডেল ও জাল ব্যান্ডেলযুক্ত ১০ হাজার ২৫০ শলাকা নকল আজিজ বিড়ি জব্দ করে আরপিএমপি হারাগাছ থানা পুলিশ। এ সময় ঘটনাস্থল থেকে সামছুল হক, তার ভাই আব্দুস সোবহান ও মোখলেছার রহমানকে গ্রেফতার করে পুলিশ। এ ব্যাপারে হারাগাছ থানায় গত শুক্রবার চারজনের নাম উল্লেখ সহ পাঁচজনকে অজ্ঞাত আসামী করে বিশেষ ক্ষমতা আইন-২৫-এ/২৫-এ(বি) ধারায় মামলা হয়েছে।

এ দিকে একাধিক বিড়ি কারখানার মালিকের সুত্র জানায়, কতিপয় অসাধু ব্যক্তিরা দীর্ঘদিন ধরে জাল ব্যান্ডেল ব্যবহার করে ট্রের্ডমার্ক আকিজ, আজিজ, মায়া, হরিন বিড়ি সহ বিভিন্ন ব্যান্ড্রের লেবেল দিয়ে নকল বিড়ি প্রস্তুত করে কম দামে বাজারে বিক্রি করে আসছে। ফলে সরকারের কোষাগাড়ে রাজস্ব প্রদানকারী ট্রের্ডমাকধারী আকিজ বিড়ি সহ বড় কারখানাগুলোতে উৎপাদন করে গেছে। জাল ব্যান্ডেল ও নকল বিড়ি প্রস্তুতকারীদের আইনের আওতায় আনার দাবী জানিয়েছে  বিড়ি কারখানার মালিকরা।

সর্বশেষ

জনপ্রিয়