১৯ অগ্রহায়ণ, ১৪৩০ - ০৩ ডিসেম্বর, ২০২৩ - 03 December, 2023
amader protidin

রংপুরে হরতালে প্রভার পড়েনি, বিএনপি-জামায়াতের নেতাসহ গ্রেফতার-৩

আমাদের প্রতিদিন
2 weeks ago
45


নিজস্ব প্রতিবেদক:

নির্বাচন কমিশন ঘোষিত তফসিল প্রত্যাখান করে সরকারের পদত্যাগের এক দফা দাবিতে বিএনপি-জামায়াতসহ সমমনা দলগুলোর ডাকা ৪৮ ঘণ্টার হরতালের প্রথম দিনরংপুরে কোন প্রভাব পড়েনি। অফিস-আদালত, ব্যাংক-বীমা, শপিং মার্কেটসহ সকল কিছু ছিল স্বাভাবিক। কিছু বাস চলাচল করলেও ট্রেন চলাচল ছিল স্বাভাবিক। এছাড়াও অন্য যানবাহনগুলো চলেছে। মহানগরীসহ জেলার আট উপজেলার প্রধান সড়কে যানচলাচল স্বাভাবিক দেখা গেছে।

এদিকে নাশকতা চেষ্টার অভিযোগে মহানগর বিএনপির ভারপ্রাপ্ত সদস্য সচিব আব্দুস সালাম ও কর্মী ফারুক মিয়াকে গ্রেফতার করা হয়েছে। নগরীর লালবাগ সড়কের চারতলা মোড় এলাকায় সকালে বিএনপির কয়েকজন নেতাকর্মী পিকেটিংসহ নাশকতার চেষ্টা করলে পুলিশ তাদের ধাওয়া করে। সেখান থেকে তাদের দুইজনকে গ্রেফতার করে। এছাড়াও রংপুর মহানগরীর মাহিগঞ্জ থানা জামায়াতে ইসলামীর আমির মো. আজিজুল ইসলামকে গ্রেফতার করেছে পুলিশ।

রোববার দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন রংপুর মহানগর পুলিশের উপ-কমিশনার (অপরাধ) আবু মারুফ হোসেন।

এদিকে বিএনপি-জামায়াতসহ সমমনা দলগুলোর ডাকা ৪৮ ঘণ্টার হরতালের প্রথম দিন রোববার সকাল থেকে দুপুর পর্যন্ত রংপুর কেন্দ্রীয় সিটি বাস টার্মিনাল, কামারপাড়া ঢাকা কোচ স্ট্যান্ডসহ বিভিন্ন স্থান ঘুরে দেখা গেছে, যাত্রী না থাকাসহ নিরাপত্তা আশঙ্কায় ঢাকা, সিলেট, বরিশাল, চট্টগ্রাম, যশোর, খুলনাসহ বিভিন্ন রুটের দূরপাল্লার কোনো বাস চলাচল করছে না। তবে হাতেগোনা কয়েকটি আন্তঃজেলা বাস চলাচল করতে দেখা যায়। এছাড়া অন্যান্য দিনের মতো ট্রেন চলাচল স্বাভাবিক রয়েছে। রংপুর নগরীতে হরতালের সমর্থনে বিএনপি-জামায়াতের নেতাকর্মীদের কোনো তৎপরতা চোখে পড়েনি। নগরীর গ্র্যান্ড হোটেল মোড়স্থ জেলা ও মহানগর বিএনপির দলীয় কার্যালয় তালাবদ্ধ থাকতে দেখা গেছে। এর আগে শনিবার রাতে হরতালের সমর্থনে নগরীতে মহানগর জামায়াতে ইসলামী ও মহানগর স্বেচ্ছাসেবক দল ঝটিকা মিছিল করেছে বলে জানা গেছে। এছাড়াও রোববার সকালে মহানগর ছাত্রদল নগরীতে ঝটিকা মিছিল করেছে।

রংপুর জেলা পুলিশ সুপার ফেরদৌস আলী চৌধুরী বলেন, মানুষের জীবনযাত্রা স্বাভাবিক রয়েছে। এরপরও শহর ও মহাসড়কে পুলিশি টহল জোরদার করা হয়েছে। কোথাও কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি।  

 

সর্বশেষ

জনপ্রিয়