১৯ মাঘ, ১৪২৯ - ০১ ফেব্রুয়ারি, ২০২৩ - 01 February, 2023
amader protidin

কুড়িগ্রামে জেঁকে বসেছে শীত

আমাদের প্রতিদিন
3 weeks ago
18


 

কুড়িগ্রাম প্রতিনিধি: 

কুড়িগ্রাম জেলায় টানা ৪দিন ধরে চলছে মৃদু শৈত্যপ্রবাহ। সেই সাথে বইছে কনকনে ঠান্ডা হাওয়া। জনজীবনে পরছে ব্যাপক নেতিবাচক প্রভাব। দিনে সূর্যের খরতাপ আর রাতে প্রচন্ড ঠান্ডায় কাহিল হয়ে পরছে সব শ্রেণির মানুষ।  আজ বুধবার (১১ জানুয়ারি) সকালে কুড়িগ্রাম জেলায় সর্বনি¤œ তাপমাত্রা রেকর্ড করা হয় ৮ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস।

কুড়িগ্রাম জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. শাহীনুর রহমান সরদার জানান, বুধবার হাসপাতালে নতুন করে আরো ১২৮জন রোগী ভর্তি হয়েছে। এদের অধিকাংশই শীতজনিত রোগে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছে। এরমধ্যে ডায়রিয়া আইসোলেশনে ৪০জন ও শিশু ওয়ার্ডে ৭৭জন ভর্তি আছে। মোট রোগী আছে ৩৪১জন।

শীতজনিত কারণে কোন রোগী মারা না গেলেও বুধবার ডায়বেটিকস ও এ্যাজমায় আক্রান্ত দুজনসহ এবং হার্টের একজন রোগী মারা গেছে বলে হাসপাতালের ইমার্জেন্সি বিভাগের তথ্য প্রদানকারী নার্সিং সুপার জুলেখা বেগম নিশ্চিত করেছেন। 

এদিকে বেলা বাড়ার সাথে সাথে তাপমাত্রা বেড়ে গেলেও বিকেলের পর থেকে তীব্র ঠান্ডায় দুর্ভোগে পরেছে শিশু, বৃদ্ধসহ খেটে খাওয়া শ্রমজীবী মানুষ। গত কয়েকদিনের প্রচন্ড শীতের কারণে জেলার ৬৭৪টি ব্রয়লার ও লেয়ার মুরগীর খামারে দেড় শতাধিক মুরগী মারা গেছে বলে জানা গেছে বলে ফুলবাড়ী উপজেলার বৃহৎ খামারী মালিক বুলেট জানিয়েছেন।

  

সর্বশেষ

জনপ্রিয়