১৯ মাঘ, ১৪২৯ - ০১ ফেব্রুয়ারি, ২০২৩ - 01 February, 2023
amader protidin

অস্ট্রেলিয়ার ওয়ানডে সিরিজ বাতিল, ৩০ পয়েন্ট পাবে আফগানিস্তান

আমাদের প্রতিদিন
2 weeks ago
28


ক্রীড়া ডেস্ক :

নারী স্বাধীনতায় হস্তক্ষেপ করে চলেছে আফগানিস্তানের তালেবান শাসিত সরকার। দেশটিতে নারীদের বিশ্ববিদ্যালয়ে অংশগ্রহণ নিষিদ্ধ করেছে তারা। তাছাড়া খেলাধুলাতেও নারীদের  অংশগ্রহণ নিষিদ্ধ। তারাই একমাত্র পূর্ণ সদস্য দেশ, যারা আসন্ন নারী অনূর্ধ্ব-১৯ টি-টোয়েন্টি বিশ্বকাপে দল পাঠায়নি।

নারীদের ওপর এত কড়াকড়ির তীব্র নিন্দা জানিয়ে আগামী মার্চে সংযুক্ত আরব আমিরাতে আফগানিস্তানের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ বাতিল করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া। তিনটি ম্যাচই ছিল ক্রিকেট বিশ্বকাপ সুপার লিগের অন্তর্ভুক্ত। প্রতি ম্যাচে বরাদ্দ ছিল ১০ পয়েন্ট। অস্ট্রেলিয়া এই সিরিজ বাতিল করায় তিন ম্যাচের ৩০ পয়েন্ট পেতে যাচ্ছে আফগানিস্তান।৩০ পয়েন্ট না পেলেও অজিদের উদ্বেগের কারণ নেই। কারণ তারা এরই মধ্যে অক্টোবরে হতে যাওয়া বিশ্বকাপে সরাসরি খেলার জায়গা নিশ্চিত করেছে। সুপার লিগের শীর্ষ আটটি দলের একটি হয়ে তারা ভারতের টিকিট আগেই কেটে রেখেছে। ১৮ ম্যাচে ১২০ পয়েন্ট নিয়ে পাঁচে অস্ট্রেলিয়া। ১১৫ পয়েন্ট নিয়ে সাতে আফগানিস্তান।

বিশ্বকাপের আগে সুপার লিগে এটাই হতো অস্ট্রেলিয়ার শেষ সিরিজ। কিন্তু শেষ ওয়ানডে নয়, বোর্ডার গাভাস্কার ট্রফি শেষে ভারতে ১৭ থেকে ২২ মার্চ তিনটি ওয়ানডে খেলবে তারা। তারপর আগস্ট-সেপ্টেম্বরে দক্ষিণ আফ্রিকায় পাঁচটি ম্যাচ খেলে আবার ভারতে তিন ওয়ানডে খেলবে। তবে এই ১১টি একদিনের ম্যাচ তাদের বিশ্বকাপে যোগ্যতা লাভে কোনও প্রভাব ফেলবে না।

সর্বশেষ

জনপ্রিয়