১৯ মাঘ, ১৪২৯ - ০১ ফেব্রুয়ারি, ২০২৩ - 01 February, 2023
amader protidin

ঢাকা আসছেন শ্রীলেখা মিত্র

আমাদের প্রতিদিন
2 weeks ago
33


বিনোদন ডেস্ক:

কলকাতার অভিনেত্রী শ্রীলেখা মিত্রের ভক্তের সংখ্যা অগণিত। সৌন্দর্য ও আবেদনে তিনি বরাবরই সমসাময়িকদের থেকে এগিয়ে। বাংলাদেশেও রয়েছে তার ভক্ত। এবার ঢাকা আসছেন এই অভিনেত্রী। পূর্বপুরুষের দেশ বাংলাদেশকে নিজের শিকড় ভাবেন তিনি।

ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের ২১তম আসরে শ্রীলেখা পরিচালিত স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘এবং ছাদ’ অফিশিয়াল সিলেকশনে জায়গা পেয়েছে। ঢাকায় আসতে মুখিয়ে আছেন শ্রীলেখা। 

আজ সকালে ভাঁজ করা কাপড়ভর্তি ব্যাগের ছবি ফেসবুকে পোস্ট করে শ্রীলেখা লিখেছেন: ‘আমার শিকড় বাংলাদেশের ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে যোগ দিতে ব্যাগ গুছিয়ে নিচ্ছি।’ উত্তর কলকাতার ছাদকে কেন্দ্র করে আবর্তিত হয়েছে সিনেমার গল্প। এতে মধ্যবয়সী এক গৃহবধূর চরিত্রে অভিনয় করেছেন শ্রীলেখা নিজেই। এতে আরো অভিনয় করেছেন ছোটপর্দার অভিনেতা প্রীতম দাস। পরিচালনার পাশাপাশি সিনেমাটি প্রযোজনাও করেছেন তিনি।

উৎসব কর্তৃপক্ষ জানিয়েছে, ১৫ জানুয়ারি ঢাকায় নামবেন শ্রীলেখা। পরদিন ১৬ জানুয়ারি বিকেল পাঁচটায় জাতীয় জাদুঘরের সুফিয়া কামাল মিলনায়তনে তাঁর সিনেমার প্রথম প্রদর্শনী রয়েছে। ১৯ মিনিট দৈর্ঘ্যের এ সিনেমার প্রদর্শনী শেষে সিনেমাটি নিয়ে কথা বলবেন শ্রীলেখা। একই মিলনায়তনে ২১ জানুয়ারি বেলা ১টায় সিনেমার দ্বিতীয় প্রদর্শনী রয়েছে।

বাংলাদেশি সিনেমা ‘জেকে-১৯৭১’ প্রদর্শনের মধ্য দিয়ে ১৪ জানুয়ারি ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের পর্দা উঠবে। ২২ জানুয়ারি পর্যন্ত ৭০টি দেশের ২৫৪টি সিনেমা দেখানো হবে। বিভিন্ন বিভাগের সেরা সিনেমার জন্য রয়েছে পুরস্কার। শ্রীলেখার সিনেমাটি নির্বাচিত হয়েছে নারী নির্মাতা বিভাগে।

শ্রীলেখা মিত্রের পূর্বপুরুষের বসত ছিল মাদারীপুরের ঘটমাঝি গ্রামে।  দেশভাগের সময় ভারতে পাড়ি দেন তারা তারা। ২০১৭ সালের আগে বাবা সন্তোষ মিত্রকে নিয়ে পূর্বপুরুষের ভিটার খোঁজে বাংলাদেশে এসেছিলেন শ্রীলেখা। 

সর্বশেষ

জনপ্রিয়