১৯ মাঘ, ১৪২৯ - ০১ ফেব্রুয়ারি, ২০২৩ - 01 February, 2023
amader protidin

রোদের ঝিলিকেও দিনাজপুরে দেশের সর্বনিম্ন তাপমাত্রা

আমাদের প্রতিদিন
2 weeks ago
24


দিনাজপুর প্রতিনিধি:

দিনের বেলা রোদের ঝিলিক থাকালেও দিনাজপুরসহ দেশের উত্তর জনপদে জেঁকে বসেছে শীত। অব্যাহত মৃদু শৈত্য প্রবাহে বিপর্যস্ত হয়ে পড়েছে এই জনপদের স্বাভাবিক জীবনযাত্রা। এই রোদের ঝিলিকের মধ্যেই দিনাজপুরে আজ শুক্রবার (১৩ জানুয়ারী) দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। 

                                 অব্যাহত মৃদু শৈত্য প্রবাহ

দিনাজপুর আঞ্চলিক আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ আসাদুজ্জামান জানান, দিনাজপুরে প্রায় এক সপ্তাহ ধরেই অব্যাহত রয়েছে মৃদু শৈত্যপ্রবাহ। বৃহস্পতিবারের তুলনায় আজ শুক্রবার (১৩ জানুয়ারি) দিনাজপুরে তাপমাত্রা কিছুটা কমেছে। বৃহস্পতিবার দিনাজপুরে সর্বনিম্ন তাপমাত্রা ছিলো ৮ দশমিক ৪ ডিগ্রী সেলসিয়াস। আজ শুক্রবার এই তাপমাত্রা কমে দিনাজপুরে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় ৮ ডিগ্রী সেলসিয়াস। শুক্রবার এটিই ছিলো দেশের সর্বনিম্ন তাপমাত্রা। এছাড়াও শুক্রবার নীলফামারীর সৈয়দপুর ও ডিমলায় ৮ দশমিক ২ ডিগ্রী সেলসিয়াস, দেশের সর্বোত্তরের উপজেলা পঞ্চগড়ের তেঁতুলিয়া ৮ দশমিক ৩ ডিগ্রী সেলসিয়াস, কুড়িগ্রামের রাজারহাটে ৮ দশমিক ৫ ডিগ্রী সেলসিয়াস এবং রংপুরে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় ১০ ডিগ্রী সেলসিয়াস।

                                  স্বাভাবিক জীবন যাত্রা ব্যহত

আজ শুক্রবার সকাল ১০টার পর রোদের ঝিলিক থাকলেও জেঁকে বসেছিলো তীব্র শীত। দুপুরে রোদের মাত্রা বৃদ্ধি পাওয়ায় তাপমাত্রা কিছুটা বৃদ্ধি পায়। দিনের বেলায় দিনাজপুরে সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয় ২৩ দশমিক ৪ ডিগ্রী সেলসিয়াস।

                    দিনাজপুরে সর্বনিম্ন তাপমাত্রা ৮ ডিগ্রী সেলসিয়াস

এদিকে দিনাজপুরসহ দেশের উত্তর জনপদে অব্যাহত শৈত্য প্রবাহ ও বিকেল থেকে পরের দিন সকাল ১০টা পর্যন্ত তীব্র শীত অনুভুত হওয়ায় দুর্ভোগে পড়েছে ছিন্নমুল ও অসহায় মানুষ। বিপাকে পড়েছে জীবন ও জীবিকার তাগিদে বাড়ী থেকে বের হওয়া নিম্ন আয়ের খেটে খাওয়া মানুষ। খড়কুটো জ্বালিয়ে শীত নিবারনের চেষ্টা চালাচ্ছে ছিন্নমুল ও অসহায় মানুষ। 

 

 

সর্বশেষ

জনপ্রিয়