২৪ মাঘ, ১৪২৯ - ০৬ ফেব্রুয়ারি, ২০২৩ - 06 February, 2023
amader protidin

ফুলবাড়ীতে খেতের সাথে শক্রতা! তামাক গাছ কেটে সাবাড়

আমাদের প্রতিদিন
3 weeks ago
51


ফুলবাড়ী (কুড়িগ্রাম) প্রতিনিধি:

পুর্ব শুক্রতার জেরে প্রায় ২০ শতাংশ জমির ক্ষেতের তামাক গাছ কেটে ফেলেছে  দুস্কৃতিকারীরা। ক্ষেতের  প্রায় সাড়েস ৩ হাজার চারা গাছ তছনছ করা হয়েছে। এমন ঘটনাটি ঘটেছে বুধবার রাতে কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলার কুটিচন্দ্রখানার ফুলসাগর এলাকায়। এ নিয়ে ফুলবাড়ী থানায় অভিযোগ করেছে ক্ষতিগ্রস্থ কৃষক । 

অভিযোগে জানা গেছে,ওই গ্রামের শ্রী করুণা কান্ত সেন বাড়ীর পেঁছিনে ফুলসাগরের কাছে প্রায় ২০ শতাংশ জমির উপর এক মাস পূর্বে ভারজিনা তামাক ক্ষেত রোপন করেন। এরই মধ্যে দুই/তিন ফিট লম্বা হয়ে উঠেছে চারা হাছ গুলো । টগবগে বেড়ে উঠা ক্ষেতের তামাক গাছ গুলো গোরায় কেটে ফেলে দিয়েছে দুস্কৃতিকারীরা। পরের দিন রোপনকৃত তামাক ক্ষেত পরিচর্যা করতে গিয়ে  কান্নায় ভেঙ্গে পড়েন কৃষক করুনা। এ অবস্থা দেখে সেন পাড়ার আবাল বৃদ্ধ বনিতা ক্ষেতের সাথে শক্রাতা দেখে মর্ম্মাহত হয়ে যান। এলাকাবাসীর ধারনা তার প্রতিপক্ষ এইক্ষতি করেছেন। পরে তিনি সু-বিচার চেয়ে ফুলবাড়ী থানায় লিখিত  অভিযোগ করেছেন ।

স্থানীয় শিক্ষক মনোরঞ্জন সরকার (নিবারন) জানান, করুণা কান্ত সেনের তেমন কোন জমি নেই। মাত্র দেড় বিঘা জমিতে চাষাবাদ করেন।  কেন, এই অভাবি লোকটার এতে বড় ক্ষতি করলোন আমরা বুঝে উঠে পাচ্ছিনা। তদন্ত করে প্রকৃত দোষীর বিচারের আওতায়আনার দাবি করেন তিনি।

করুণা কান্ত সেন পারিবারিক ভাবে আমার সঙ্গে এক প্রতিবেশির দ্বন্দ রয়েছে । তিনি আমার ক্ষেতের গাছ কেটে সাবাড় করেছেন। এতে আমার ক্ষতি হয়েছে প্রায় ৫০ হাজার টাকা। আমি এর বিচার চাই।

ফুলবাড়ী থানার অফিসার ইনচার্জ (ওসি) ফজলুর রহমান জানান, অভিযোগ পেয়েছি। ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। তদন্ত করে আইনাগত ব্যবস্থা নেয়া হবে।

 

 

 

 

সর্বশেষ

জনপ্রিয়