১৯ মাঘ, ১৪২৯ - ০১ ফেব্রুয়ারি, ২০২৩ - 01 February, 2023
amader protidin

পীরগঞ্জ হাসপাতালের সামনে অবৈধ স্থাপনা উচ্ছেদ

আমাদের প্রতিদিন
2 weeks ago
72


পীরগঞ্জ (ঠাকুরগাঁও) প্রতিনিধি:

ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সামনে অবৈধ ভাবে গড়ে ওঠা ১৬ জনের ২৯টি কাচা দোকান ও ঘুমটি ঘর উচ্ছেদ করা হয়েছে। শনিবার (১৪ জানুয়ারি) সকাল থেকে বিকাল পর্যন্ত পৌরসভা, পুলিশ প্রশাসন ও ফায়ার সার্ভিসের সহযোগীতায় উচ্ছেদ অভিযান পরিচালনা করেন উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট শাহরিয়ার নজির।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার আব্দুর রহমান সোহান জানান, হাসপাতালের সামনে অবৈধ ভাবে গড়ে ওঠা দোকানগুলোর বর্জ্যরে কারণে হাসপাতালের পরিবেশ নষ্ট হচ্ছিল। অবৈধ ওইসব দোকানপাট সরানোর জন্য কয়েক মাস আগে হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সভায় সিদ্ধান্ত হয়। সিদ্ধান্তের আলোকে অবৈধ দখলদারদের স্থাপনা সরিয়ে নিতে মাইকিং করা সহ কয়েক দফায় নোটিশ করা হয়। কিন্তু অবৈধ দখলদাররা তাদের স্থাপনা সরিয়ে নেয়নি। হাসপাতালের সামনের অবৈধ স্থাপনা উচ্ছেদ করতে উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে আবেদন করেন পৌর কর্তৃপক্ষ। এ বিষয়ে জেলা প্রশাসনের নির্দেশনা চেয়ে পত্র দেয় উপজেলা প্রশাসন। অবশেষে জেলা প্রশাসনের নির্দেশনা মতে সকালে উচ্ছেদ অভিযান শুরু করে প্রশাসন। এ সময় অনেক দখলদার নিজেরাই তাদের স্থাপনা সরিয়ে নেন। অবশিষ্ট অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়। অভিযান চলাকালে হাসপাতালে সামনে পাকা রাস্তার পূর্ব পাশ ঘেষে গড়ে দোকান গুলোর সামনের বারান্দাও খুলে ফেলা হয়।

উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট শাহরিয়ার নজির জানান, একাধিকবার নোটিশ দেওয়ার পরেও অবৈধ দখলদাররা তাদের স্থাপনা সরিয়ে না নেওয়ায় উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়। হাসপাতালে সামনে অবৈধ দখলদারদের হাত থেকে উদ্ধার করা জায়গা যেন আবার বেহাত না হয় সেজন্য উদ্যোগ গ্রহণ করা হবে।

 

 

 

 

সর্বশেষ

জনপ্রিয়