২৪ মাঘ, ১৪২৯ - ০৬ ফেব্রুয়ারি, ২০২৩ - 06 February, 2023
amader protidin

মিতালীর ইঞ্জিনে রূপসার ধাক্কা : আহত ১০

আমাদের প্রতিদিন
2 weeks ago
17


মোসাদ্দেকুর রহমান সাজু,ডোমার নীলফামারী প্রতিনিধিঃ

নীলফামারীর ডোমার উপজেলার ১নং ভোগডাবুড়ী ইউনিয়নের সীমান্তবর্তী স্টেশন চিলাহাটিতে মিতালী এক্সপ্রেসের লাইট ইঞ্জিনের সাথে খুলনাগামী রূপসা এক্সপ্রেস ট্রেনের মুখোমুখি সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে অন্তত ১০ জন আহত হয়েছেন।

বুধবার (১৮ জানুয়ারি) সকাল ৯টায় চিলাহাটি রেলওয়ে স্টেশনে এ দুর্ঘটনাটি ঘটে। এসময় চিলাহাটি ফায়ার সার্ভিসের টিম লিডার নুরে আলম সিদ্দিকি দূর্ঘটনার বিষয়ে নিশ্চিত করে বলেন, ঘটনাস্থলে ফায়ার সার্ভিসের দুইটি ইউনিট উদ্ধারের কাজে নিয়োজিত রয়েছে।

দূর্ঘটনায় আহতদের মধ্যে রূপসার লোকোমাস্টার নাজমুল হক ও মিতালী এক্সপ্রেসের সহকারী লোকোমাস্টার মাজেদুর রহমানের নাম জানা গেছে। আহতদের স্থানীয় হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

এলাকাবাসী ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, খুলনাগামী রূপসা এক্সপ্রেস ট্রেনটি চিলাহাটি স্টেশন ছেড়ে কিছুটা সামনে এগোচ্ছিল। এ সময় আগে থেকে দাঁড়িয়ে থাকা মিতালী এক্সপ্রেসের লাইট ইঞ্জিনের সঙ্গে সংঘর্ষে ধাক্কা খায়। এতে রূপসার যাত্রীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। এসময় রুপসার যাত্রীরা ছুটাছুটি করে ট্রেন থেকে নামতে গিয়ে অন্ততপক্ষে ১০ জন আহত হন। 

চিলাহাটি স্টেশন মাস্টার টুটুল চন্দ্র রায় বলেন, দুর্ঘটনার কারণ এখনও বলা যাচ্ছে না। কোনো ট্রেন বা ইঞ্জিন স্টেশন ছেড়ে গেলে স্টেশন মাস্টারকে সঙ্গে সঙ্গে অবগত করতে হয়। পয়েন্টসম্যানের দায়িত্বে থাকা শ্রমিকরা তখন ট্রেন চলাচলের জন্য রেললাইনের পয়েন্টগুলো মিলিয়ে দেন। কিন্তু কিভাবে একই লাইনে খুলনাগামী রূপসা এক্সপ্রেস ও মিতালী ট্রেনের ইঞ্জিন গিয়ে দুর্ঘটনা ঘটল তা তদন্ত করে জানা যাবে।

সর্বশেষ

জনপ্রিয়