২৩ মাঘ, ১৪২৯ - ০৬ ফেব্রুয়ারি, ২০২৩ - 06 February, 2023
amader protidin

বাঁচতে চায় ক্যান্সার আক্রান্ত জীবন

আমাদের প্রতিদিন
2 weeks ago
18


পীরগঞ্জ(ঠাকুরগাও)প্রতিনিধি:

মানুষ মানুষের জন্য, জীবন জীবনের জন্য, একটু সহানুভূতি কি মানুষ পেতে পারে না ও বন্ধু...।থ ভূপেন হাজারিকার সেই কালজয়ী গান আজও মানুষকে মানুষের পাশে দাঁড়ানোর আহ্বান জানায়। ঠাকুরগাঁয়ের পীরগঞ্জ কাস্তোর উচ্চ বিদ্যালয়ে সপ্তম শ্রেণীর ছাত্র জীবন চন্দ্র রায়ের জীবন থমকে গেছে নিউরোব্লাস্টোমা ক্যান্সারে। যদিও জীবনের বাঁচানোর চেষ্টায় কমতি রাখেনি তার পরিবার।

গরিব পরিবারটি ক্যান্সার আক্রান্ত জীবনের ব্যয়বহুল চিকিৎসায় সাধ্যমতো চেষ্টা করেছে। ইতোমধ্যে তার চিকিৎসার জন্য ৫ লাখ টাকা ব্যয় হয়েছে। সবশেষ বিশেষজ্ঞ চিকিৎসক দল তাকে  ১৫ দিন পর পর কেমোথেরাপি করার পরামর্শ দিয়েছেন। তবেই বাঁচবে জীবন।

এজন্য প্রয়োজন আরও ৩ লাখ টাকা যা গরির ভ্যাল চালক বাবার পক্ষে যোগাড় করা অসম্ভব।

পারিবারিক সূত্রে জানা গেছে, ঠাকুরগাঁও জেলার পীরগঞ্জ উপজেলার বিষ্ণুপর গ্রামের নারায়ন চন্দ্র রায়ের ছেলে জীবন চন্দ্র রায় ২০২১ সাল থেকে নিউরোব্লাস্টোমা ক্যান্সারে আক্রান্ত হয় আর তখন থেকে থমকে যায় তার সম্ভাবনাময় জীবন।

জীবনের বাবা জানায়, ২ বছর ধরে দুরারোগ্য নিউরোব্লাস্টোমা ক্যান্সারে আক্রান্ত জীবন। প্রথমে দিজপুর দ্বিতীয়ত রংপুর, তৃতীয়ত ঢাকা বিভিন্ন হাসপাতাল ঘুরে রোগ নির্ণয়ে ব্যর্থ হয়ে ভারতে নেয়া হয় তাকে। কলকাতা চিত্তরঞ্জন হাসপালে ক্যান্সারের অস্তিত্ব পাওয়া যায় জীবনের শরিরে।

অর্থ অভারে রংপুরের তালুকদার হাসপাতালে কিডনি আপারেশন করেন ডাক্তার কাদের তালুক দার কিন্ত সুস্থ হতে পারেনি জীবন। পরে আবারো রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ক্যান্সার বিশেষঞ্জ ডা: স্বপন কুমার নাথের কাছে চিকিৎসা শুরু হয়। সেখানে শুরু হয় প্রথম কেমোথেরাপি ও বিভিন্ন পরীক্ষা।

জীবন রায়ের জীবন বাঁচাতে সর্বশেষ চেষ্টা চালিয়ে নিতে প্রয়োজন আরো ৩ লাখ টাকার। বর্তমানে জীবন রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ক্যান্সার চিকিৎসাধীন আছেন।

জীবনের বাবা আরও জানান, এ অবস্থায় আমাদের পক্ষে এতো টাকা যোগাড় করা সম্ভব নয়। তাই ছেলের চিকিৎসায় আর্থিক সহায়তার হাত বাড়িয়ে দেওয়ার জন্য সবার প্রতি বিনীত অনুরোধ জানিয়েছেন। আর্থিক সহায়তা পাঠানোর ঠিকানা বিকাশ অ্যাকাউন্ট ০১৭৬২৯৯৭২০৩ প্রয়োজনে যোগাযোগ করুন।

 

  

সর্বশেষ

জনপ্রিয়