১৯ মাঘ, ১৪২৯ - ০১ ফেব্রুয়ারি, ২০২৩ - 01 February, 2023
amader protidin

পরিচালকের বিরুদ্ধে অনিয়ম ও স্বেচ্ছাচারিতার অভিযোগ, অপসারণের দাবিতে বিক্ষোভ

আমাদের প্রতিদিন
1 week ago
25


রংপুর মেডিকেল কলেজ হাসপাতাল

নিজস্ব প্রতিবেদক:

রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালকের বিরুদ্ধে অনিয়ম, দুর্নীতি, স্বেচ্ছাচারিতার অভিযোগ উঠেছে। এর প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে হাসপাতালে কর্মরত চতুর্থ শ্রেণি কর্মচারীরা। একই দাবিতে কর্মসূচি ঘোষণা করেছেন ইন্টার্ণ চিকিৎসকরাও। এসময় আন্দোলনকারিরা পরিচালকের দ্রæত অপসারণ দাবি করেন।

আজ রোববার সকাল সাড়ে ১০টার দিকে রমেক হাসপাতাল চত্বরে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ কর্মসূচি পালন করে বিক্ষুদ্ধ কর্মচারীরা। এসময় পরিচালকের অপসারণের দাবিতে তাদের স্লোগানে হাসপাতাল ক্যাম্পাস মুখরিত হয়েছে। পরে সমাবেশে বক্তব্য রাখেন, চতুর্থ শ্রেণি কর্মচারী সমিতির সভাপতি শাহীন ইসলাম, হাসপাতালের চতুর্থ শ্রেণি কর্মচারী সমিতির (১৬-২০) সাধারণ সম্পাদক আশিকুর রহমান নয়ন, জেলা শাখার সভাপতি অক্সিজেন বাবু, রমেকের চতুর্থ শ্রেণি কর্মচারী সমিতির সাধারণ সম্পাদক রেজাউল করিম প্রমুখ।

বক্তারা বলেন, হাসপাতালে পরিচালক দায়িত্ব গ্রহণের পর থেকেই নানা অজুহাতে কর্মচারীদের উপর অত্যাচার চালিয়ে আসছে। লাগামহীন দুর্নীতির সাথে জড়িত পরিচালক আউট সোর্সিংয়ের মাধ্যমে নিয়োগ দিয়ে কোটি টাকা পকেটে ভরেছে। এখন পরিচালকের কোনো অনিয়ম, দুর্নীতি ও অন্যায়ের প্রতিবাদ করলেই আমাদেরতে হয় বদলি নয়তো চাকরিচ্যুতির ভয় দেখানো হচ্ছে। সমাবেশ শেষে বিক্ষুদ্ধ কর্মচারীরা পরিচালকের কক্ষের সামনে বিক্ষোভ করতে থাকে। পরিচালক উপস্থিত না থাকায় কর্মচারীরা আন্দোলনের পরবর্তী কর্মসূচি ঘোষণা করে বিক্ষোভ শেষ হয়।

বিক্ষোভ মিছিল চলাকালীন সময় রমেক হাসপাতালের পরিচালক ডা. শরীফুল হাসান হাসপাতালে উপস্থিত ছিলেন না। পরে মুঠোফোনে তার সাথে যোগাযোগের চেষ্টা করা হলে তিনি কল রিসিভ না করায় তার মন্তব্য পাওয়া যায়নি।

এদিকে পরিচালকের বিরুদ্ধে স্বেচ্ছাচারিতা, অনিয়ম ও দুর্নীতিসহ বিভিন্ন অভিযোগে রংপুর মেডিকেল কলেজ ও হাসপাতালের ইন্টার্ন চিকিৎসকরাও কর্মসূচি ঘোষণা করেছেন। তারাও পরিচালকের অপসারণের দাবি জানিয়েছেন।  

সর্বশেষ

জনপ্রিয়