২৩ মাঘ, ১৪২৯ - ০৬ ফেব্রুয়ারি, ২০২৩ - 06 February, 2023
amader protidin

রংপুরে ১৮ বছর পরে হত্যা মামলার আসামি গ্রেফতার

আমাদের প্রতিদিন
2 weeks ago
63


নিজস্ব প্রতিবেদক:

রংপুর র‌্যাব-১৩  অভিযান চালিয়ে ঢাকার তুরাগ থানা এলাকা হতে ১৮ বছর থেকে আত্মগোপনে থাকা হত্যা মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত ওয়াহেদুল ইসলাম (৩৫) নামের এক আসামি গ্রেফতার করেছে। গ্রেফতারকৃত আসামি রংপুর কোতয়ালি থানার শেখটারি এলাকার মৃত তমিজ উদ্দিনের ছেলে।

আজ রোববার (২২ জানুয়ারি) বিকেলে র‌্যাব -১৩ এর সিনিয়র সহকারি পরিচালক (মিডিয়া)  ফ্লাইট লেফটেন্যান্ট মাহমুদ বশির আহমেদ এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানান।

র‌্যাব জানায়, ২০০৪ সালের ২৪ ডিসেম্বর গ্রেফতারকৃত আসামী মোঃ ওয়াহেদুল ইসলামসহ তার সহযোগীদের সাথে তার প্রেমিকাকে বাড়ী থেকে নিয়ে পালিয়ে যাওয়ার সময় বর্তমান পরশুরাম থানা গজঘন্টা ওমর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের কাছে পৌঁছালে স্থানীয় মইনুল ইসলাম বাঁধা প্রদান করে। এতে আসামীগণ  মইনুল ইসলামকে লাঠি ও লোহার রড দিয়ে মারপিট করে গুরুতর আহত করে। স্থানীয় জনগণ হাসপাতালে নেয়ার পথে তিনি মারা যান। পরবর্তীতে নিহতের বাবা বাদী হয়ে রংপুুর জেলার গঙ্গাচরা থানায় হত্যা মামলা করেন। ঘটনার পর পরই সে বিভিন্ন স্থানে বিভিন্ন পরিচয়ে আত্মগোপন করে। এর পরে ২০১৩ সালের ২৯ অক্টোবর রংপুরের অতিরিক্ত দায়রা জজ ২য় আদালতের বিচারক ওয়াহেদুল ইসলামকে  যাবজ্জীবন সশ্রম কারাদন্ডে ও ১ লাখ টাকা অর্থদন্ডে দন্ডিত করেন। যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামী মোঃ ওয়াহেদুল ইসলাম দীর্ঘ ১৮ বছর আত্মগোপনে থাকার পরে ২১ জানুয়ারি রাতে র‌্যাব-১৩ এবং ঢাকা র‌্যাব-১ যৌথভাবে আভিযান চালিয়ে তাকে ঢাকার তুরাগ এলাকা থেকে গ্রেফতার করে।

র‌্যাব জানায়, প্রাথমিক জিজ্ঞাসাবাদে ধৃত আসামী স্বীকার করে যে, ভিকটিম মইনুল ইসলামকে লাঠি ও লোহার রড দিয়ে বুকে উপর্যুপরি আঘাতের মাধ্যমে হত্যা করেছে। আসামীকে রংপুর  মেট্রোপলিটন পরশুরাম থানায় হস্তান্তর করা হয়েছে।

সর্বশেষ

জনপ্রিয়