১৯ মাঘ, ১৪২৯ - ০১ ফেব্রুয়ারি, ২০২৩ - 01 February, 2023
amader protidin

গাড়ির সিটবেল্ট না পরায় ব্রিটিশ প্রধানমন্ত্রীর জরিমানা

আমাদের প্রতিদিন
1 week ago
20


আন্তর্জাতিক ডেস্ক:  

চলন্ত গাড়িতে সিটবেল্ট না পরায় যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী ঋষি সুনাককে জরিমানা করা হয়েছে।গত বৃহস্পতিবার গাড়িতে থাকা অবস্থায় সিটবেল্ট খুলে সোশ্যাল মিডিয়ার জন্য একটি ভিডিও করছিলেন সুনাক।

দশ নম্বর ডাউনিং স্ট্রিট থেকে বলা হয়েছে, সুনাক এই ঘটনার জন্য ভুল স্বীকার করে ক্ষমা চেয়েছেন এবং তিনি জরিমানার টাকা পরিশোধ করবেন।

বিবিসির খবরে বলা হয়, চলন্ত গাড়িতে সিটবেল্ট না পরলে একশ পাউন্ড জরিমানার বিধান রয়েছে ব্রিটেনে। এই জরিমানার অংক ৫০০ পাউন্ড পর্যন্ত বাড়ানো হতে পারে যদি ঘটনাটি আদালত পর্যন্ত গড়ায়।

ঋষি সুনাক যখন ল্যাঙ্কাশায়ার ছিলেন তখন গাড়িতে ভিডিওটি ধারণ করা হয়েছিল। তিনি ইংল্যান্ডের উত্তরাঞ্চলে ভ্রমণ করছিলেন। এই ভিডিওটি সুনাক তার ইন্সটাগ্রাম অ্যাকাউন্টে পোস্ট করেছিলেন। সুনাক প্রধানমন্ত্রী থাকা অবস্থায় দ্বিতীয়বারের মতো এ ধরনের জরিমানার নোটিশ পেলেন। করোনাভাইরাস মহামারির সময় ২০২০ সালে লকডাউনের নিয়ম ভঙ্গ করার জন্য সাবেক প্রধানমন্ত্রী বরিস জনসনের সঙ্গে  ঋষি সুনাককেও জরিমানা করা হয়েছিল।

ব্রিটেনের প্রধানমন্ত্রীকে ‘ফিক্সড পেনাল্টি’ দেওয়া হয়েছে। জরিমানার টাকা তাকে ২৮ দিনের মধ্যে পরিশোধ করতে হবে নতুবা এটি চ্যালেঞ্জ করে আদালতের দ্বারস্থ হতে হবে। কেউ যদি এই জরিমানাকে চ্যালেঞ্জ করে তখন পুলিশ বিষয়টি পর্যালোচনা করবে। সেক্ষেত্রে তারা জরিমানা প্রত্যাহার করতে পারে কিংবা বিষয়টিকে আদালতেও নিয়ে যেতে পারে।

সর্বশেষ

জনপ্রিয়