১৯ মাঘ, ১৪২৯ - ০১ ফেব্রুয়ারি, ২০২৩ - 01 February, 2023
amader protidin

আন্দোলনের মূখে পরিচালককে বদলি

আমাদের প্রতিদিন
1 week ago
49


রংপুর মেডিকেল কলেজ হাসপাতাল

নিজস্ব প্রতিবেদক:

রংপুর মেডিকেল কলেজ (রমেক) হাসপাতালের পরিচালক ডা. শরিফুল হাসানকে বদলি করা হয়েছে। তাকে রমেক হাসপাতালকে থেকে বদলি করে রংপুর বিভাগীয় স্বাস্থ্য পরিচালক হিসেবে পদায়ন করা হয়েছে।

আজ সোমবার স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব মো. আলমগীর কবীর স্বাক্ষরিত প্রজ্ঞাপনে তাকে বদলি করা হয়। সন্ধ্যায় গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের উপপরিচালক ডা. আ. ম. আখতারুজ্জামান।

প্রজ্ঞাপনে বলা হয়েছে- রমেক হাসপাতাল পরিচালক ডা. শরিফুল হাসানকে বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) রংপুর বিভাগে বদলি/পদায়ন করা হয়েছে। জনস্বার্থে জারিকৃত এ আদেশ অবিলম্বে কার্যকর করা হবে।

একই প্রজ্ঞাপনে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা. মো. মহিউদ্দিনকে বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) চট্টগ্রাম বিভাগে, ডা. মো. সাখাওয়াত উল্লাহকে বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) চট্টগ্রাম থেকে বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রাপিক্যাল অ্যান্ড ইনফেকস্যাস ডিজিজেস (বি আইটিআইডি) ফৌজদারহাটে, ঢাকা মহাখালীর নিপসম এপিওডেমিলজি বিভাগ থেকে ডা. কাজী শফিকুল হালিমকে পরিচালক (এমবিডিসি) স্বাস্থ্য অধিদপ্তর মহাখালীতে, কুষ্টিয়া মেডিকেল কলেজ হাসপাতালের নিয়মিত পরিচালক  ডা. শীতল চৌধুরীকে পরিচালক পদে সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে এবং ঢাকা বিভাগীয় উপরিচালক (স্বাস্থ্য) ডা. এবিএম আবু হানিফকে ইনস্টিটিউট অব হেলথ ম্যানেজমেন্টে পরিচালক হিসেবে বদলি/পদায়ন করা হয়েছে।

এদিকে পরিচালক ডা. শরিফুল হাসানের বিরুদ্ধে অনিয়ম, দুর্নীতি ও স্বেচ্ছাচারিতার অভিযোগ তুলে আন্দোলন করছে হাসপাতালের ইন্টার্ন চিকিৎসক পরিষদ ও চতুর্থ শ্রেণির কর্মচারী সমিতি। আন্দোলনের দ্বিতীয় দিনে সোমবার দুপুরে পরিচালকের কার্যালয় ঘেরাও করে বিক্ষোভ মিছিল করেন আন্দোলনকারীরা। এ সময় তারা পরিচালকের অপসারণের দাবিতে স্লোগান দেন।

পরে হাসপাতালের স্বাস্থ্য কমিটির সভাপতি ও স্থানীয় সংসদ সদস্যসহ প্রশাসনের বিভিন্ন বিভাগে স্মারকলিপি প্রদান করেন তারা। একই সঙ্গে পরিচালক ডা. শরিফুল হাসানকে অপসারণে ২৪ ঘণ্টার আল্টিমেটামও দেন বিক্ষুদ্ধ ইন্টার্ন চিকিৎসক ও কর্মচারীরা।

প্রসঙ্গত, গত বছরের অক্টোবরে রংপুর মেডিকেল কলেজ (রমেক) হাসপাতালের উপ-পরিচালক ও দুই সহকারী পরিচালকসহ তিনজন ঊর্ধ্বতন কর্মকর্তাকে বদলি করে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়। এরা হলেন- উপ-পরিচালক আবদুল মোকাদ্দেম, সহকারী পরিচালক মোস্তফা জামান চৌধুরী ও সহকারী পরিচালক আরশাদ হোসেন। 

সর্বশেষ

জনপ্রিয়