২৪ মাঘ, ১৪২৯ - ০৬ ফেব্রুয়ারি, ২০২৩ - 06 February, 2023
amader protidin

আইসিসির বর্ষসেরা ওয়ানডে দলে মিরাজ

আমাদের প্রতিদিন
1 week ago
22


ক্রীড়া ডেস্ক:

টি-টোয়েন্টির পর বর্ষসেরা ওয়ানডে দল ঘোষণা করেছে আইসিসি, যেখানে বাংলাদেশের একমাত্র প্রতিনিধি মেহেদী হাসান মিরাজ।

এক বর্ষপঞ্জিকায় ৫০ ওভারের ক্রিকেটে ব্যাট, বল হাতে কিংবা অলরাউন্ড নৈপুণ্য দেখানো ১১ জন ক্রিকেটারকে এই দলে নির্বাচিত করেছে আইসিসি।

এই দলটির নেতৃত্ব পেয়েছেন পাকিস্তানের অধিনায়ক বাবর আজম। মিরাজ তার অলরাউন্ড পারফরম্যান্স দিয়ে ঝলক দেখিয়ে একাদশে সুযোগ পেয়েছেন। ২০২২ সালে ওয়ানডে ক্রিকেটে বাংলাদেশের উজ্জ্বল তারকা ছিলেন তিনি।

বোলিংয়ে দারুণ পারফরম্যান্সের পাশাপাশি ব্যাটিংয়েও চমক দেখান। বিশেষ করে কঠিন পরিস্থিতিতে তার ব্যাটিংয়ে উত্তরণের পথ খুঁজে পায় বাংলাদেশ। ১৫ ম্যাচ খেলে ২৮.২০ গড়ে ২৪ উইকেট নেন মিরাজ। তার সেরা পারফরম্যান্স ছিল ২৯ রান দিয়ে চার উইকেট। এছাড়া ৬৬ গড়ে ৩৩০ রানও করেন, ছিল একটি করে সেঞ্চুরি ও হাফ সেঞ্চুরি।

এছাড়া ভারত থেকে এই দলে নাম লিখেছেন শ্রেয়াস আইয়ার ও মোহাম্মদ সিরাজ। নিউ জিল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ ও অস্ট্রেলিয়ার দুজন করে খেলোয়াড়ের জায়গা হয়েছে। উইকেটকিপার হয়েছেন কিউই তারকা টম ল্যাথাম, তার স্বদেশী ট্রেন্ট বোল্ট পেস বিভাগে। ওয়েস্ট ইন্ডিজের শাই হোপ ও আলজারি জোসেফও আছেন দলে। অস্ট্রেলিয়ার প্রতিনিধিত্ব করছেন ট্র্যাভিস হেড ও অ্যাডাম জাম্পা।

বর্ষসেরা ওয়ানডে দল: বাবর আজম (অধিনায়ক), ট্র্যাভিস হেড, শাই হোপ, শ্রেয়াস আইয়ার, টম ল্যাথাম (উইকেটকিপার), সিকান্দার রাজা, মেহেদী হাসান মিরাজ, আলজারি জোসেফ, মোহাম্মদ সিরাজ, ট্রেন্ট বোল্ট, অ্যাডাম জাম্পা।

সর্বশেষ

জনপ্রিয়