৮ চৈত্র, ১৪২৯ - ২৩ মার্চ, ২০২৩ - 23 March, 2023
amader protidin

কাউনিয়ায় প্রাণিসম্পদ প্রদর্শনী: দুপুরে উদ্বোধন-বিকেলে সমাপনী

আমাদের প্রতিদিন
3 weeks ago
54


কাউনিয়া (রংপুর) প্রতিনিধি:

দেশীর চাহিদা মেটাতে পশু-পাখি পালনে খামারিদের উদ্বুদ্ধ করতে প্রতিবছর প্রদর্শনীর আয়োজন করে প্রাণিসম্পদ অধিদপ্তর। গতকাল শনিবার রংপুরের কাউনিয়া উপজেলা প্রাণিসম্পদ অফিস চত্বরে দিনব্যাপী এ মেলার আয়োজন করা হয়।। সকাল ১০টায় মেলার উদ্বোধন হওয়ার কথা থাকলেও অতিথিরা না আসায় অবশেষে দুপুর পৌনে একটায় ফিতা কেটে প্রদর্শনীর উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) সহকারী কমিশনার (ভূমি) মনোনীত দাস। এসময় উপস্থিত ছিলেন প্রাণিসম্পদ বিভাগীয় পরিচালক ডাঃ আব্দুল হাই, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা সিঞ্চিতা রহমান, উপজেলা ভেটেরিনারি সার্জন শাকিল আহমেদ। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) সহকারী কমিশনা মেলায় স্টল ঘুরে দেখেন। মেলার ৪০ স্টলের মধ্যে ৩৬টি স্টলে খামারিরা তাদের পোষা পশু-পাখি নিয়ে আসেন। এরমধ্যে মেলায় ভারতীয় গরু প্রদর্শনী করা হয়। মেলায় খামারিরা ছাড়া উৎসক কোন জনতাকে দেখা যায়নি।

প্রদর্শনীতে আসা খামারিরা জানান, এগুলো নাম মাত্র মেলার আয়োজন। ফাগুনের গরমে পশুপাখি অতিষ্ঠ হয়ে পড়েছে। তারা বলেন, দেশীয় পশু পালনে খামারিদের উদ্বুদ্ধ করা কথা থাকলেও মেলায় এর কোন আয়োজন নেই। স্টলগুলো মাপের চেয়ে কম আয়তনে করা হয়েছে। ছোট আকারের স্টলে পশু জায়গা হয় না। মেলায় পশু নিয়ে এসে বিপাকে পড়েছেন তারা।

পরে বিকেলে আলোচনা সভা ও খামারীদের পুরুস্কার বিতরনের মধ্য দিয়ে দিনব্যাপী প্রাণিসম্পদ প্রদর্শনীর সমাপনী ঘোষনা করা হয়।

উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা সিঞ্চিতা রহমান বলেন, যথা সময়ে প্রদর্শনীর উদ্বোধনী অনুষ্ঠানে কথা থাকলেও প্রধান অতিথি সহ অতিথিরা না আসায় মেলার উদ্বোধন একটু দেরি হয়েছে।

সর্বশেষ

জনপ্রিয়