২০ জ্যৈষ্ঠ, ১৪৩০ - ০৪ জুন, ২০২৩ - 04 June, 2023
amader protidin

ভূমি সেবা সপ্তাহ ঘরে বসেই স্মার্টফোনে মিলছে ভূমি সেবা

আমাদের প্রতিদিন
1 week ago
13


পঞ্চগড় প্রতিনিধি:

পঞ্চগড়ে শুরু হয়েছে সপ্তাব্যাপি ভূমি সেবা সপ্তাহ। সোমবার সকালে বেলুন উড়িয়ে ভূমি সেবা সপ্তাহের উদ্বোধন করেন জেলা প্রশাসক মো.জহুরুল ইসলাম। এ সময় সদর উপজেলার ১০টি ইউনিয়নের প্রায় ৬০ হাজার নথি সংরক্ষণ করে আধুনিক নথিশালার উদ্বোধন করে সপ্তাহব্যাপি ভূমি সেবা উপলক্ষে অংশ নেয়া স্টলগুলো পরিদর্শন করেন তিনি।

পরিদর্শন শেষে ভূমি চত্তরে অনুষ্ঠিত হয় জনসচেতনতামূলক সভা। সভায় অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আব্দুল কাদেরের সভাপতিত্বে গুরুত্বপূর্ণ বক্তব্য রাখেন

জেলা প্রশাসক জহুরুল ইসলাম, স্থানীয় সরকার বিভাগের পরিচালক আজাদ জাহান, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মাসুদুল হক, সদর উপজেলা চেয়ারম্যান আমিরুল ইসলাম, সহকারী কমিশনার ভমি নারায়ন চন্দ্র, বীর মুক্তিযোদ্ধা এটিএম সারোয়ার হোসেন ও পঞ্চগড় প্রেসক্লাবের সাবেক সভাপতি ও ইন্ডিপেনডেন্ট টেলিভিশনের সাংবাদিক সফিকুল আলম প্রমুখ।

বক্তারা বলেন, ভূমি অফিসে আগের মতো এখন দালালদের দৌরাত্ম নেই। ভূমি মালিকরা এখন ঘরে বসেই তাদের স্মার্টফোনের মাধ্যমে ভূমি সেবা সংক্রান্ত যাবতীয় সেবা পেতে আবেদন করতে পারছেন। ফলে আজকের ডিজিটাল বাংলাদেশ থেকে স্মাট বাংলাদেশ গড়তে তৈরি হচ্ছে স্মার্ট নাগরিক।

সভা শেষে সরকার কর্তৃক অধিগ্রহনকৃত জমির ২২ জন মালিককে ক্ষতিপরণ হিসেবে ৫০ লাখ টাকার চেক, ই-নামজারি পর্চা ও খাস জমি বন্দোবস্ত পাওয়া সাতজন নারী-পুরুষের হাতে দলিল তুলে দেন জেলা প্রশাসক। ভূমি সপ্তাহ জুড়ে আগামী ২৮ মে পর্যন্ত ভূমি সেবা গ্রহিতারা স্টলগুলোতে জমির সব ধরনের নকল কপি, ই নামজারি পর্চা, খারিজ খতিয়ানের আবেদন করে সাথে সাথে নকল কপি নিতে পারবেন সেবা গ্রহিতারা।  

সর্বশেষ

জনপ্রিয়