বুধবার, ৪ আগষ্ট ২০২১   Wednesday, 4 August 2021.  



 ক্যাম্পাস


আমাদের প্রতিদিন

 Jun-14-2021 08:27:22 PM


 

No image


 ‘আগের ভিসির আমলে দুর্নীতির প্রমাণ মিললে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে’

নিজস্ব প্রতিবেদক:

রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ঢাকাস্থ লিয়াজোঁ অফিস বন্ধ ঘোষণা করে ক্যাম্পাসে সার্বক্ষণিক থাকার প্রতিশ্রæতি দিয়েছেন নতুন উপাচার্য অধ্যাপক ড. হাসিবুর রশীদ। সোমবার (১৪ জুন) উপাচার্যের দায়িত্ব গ্রহণের পর সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এ প্রতিশ্রæতি দেন তিনি।

এসময় উপাচার্য বলেন, প্রথমে আমি বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সমস্যা সমাধানের চেষ্টা করব। এছাড়াও শিক্ষার্থীদের সেশনজট কমানোর জন্য কাজ করব। একাডেমিক কাউন্সিল ও সিন্ডিকেট সভায় আলোচনার মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের পরীক্ষাগুলো নেওয়া সম্ভব হলে তা নেওয়া হবে। তিনি আরও বলেন, আগের উপাচার্যের আমলে কারো যদি দুর্নীতির প্রমাণ পাওয়া যায়, তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

সাংবাদিকদের সাথে আলাপকালে নতুন উপাচার্য আরও বলেন, আমি চাই বিশ্ববিদ্যালয়টি এগিয়ে যাক। এখানে যে একাডেমিক সমস্যাগুলো আছে তা দূর করার চেষ্টা করবো। আগামী চার বছরে বিশ্ববিদ্যালয়টি যেন পূর্ণাঙ্গতা পায় সে ব্যাপারে সরকারের সহযোগিতা আশা করছি।

এর আগে সোমবার সকালে ঢাকা থেকে বিমানযোগে সৈয়দপুর বিমানবন্দরে এসে পৌঁছান হাসিবুর রশীদ। পরে সড়ক পথে বিশ্ববিদ্যালয়ে পৌঁছে তার কার্যালয়ে বসে দাফতরিক কার্যক্রম শুরু করেন তিনি। এসময় বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-কর্মকর্তা-কর্মচারীদের পক্ষ থেকে তাকে শুভেচ্ছা জানানো হয়।

এ সময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. সরিফা সালোয়া ডিনা, অর্থ ও হিসাব দফতরের পরিচালক ড. আর এম হাফিজুর রহমান সেলিম, প্রক্টর গোলাম রাব্বানী, বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক ও ছাত্রলীগের নেতাকর্মীরা।

প্রসঙ্গত, বিশ্ববিদ্যালয়ের সদ্য বিদায়ী উপাচার্য অধ্যাপক ড. নাজমুল আহসান কলিমউল্লাহর শেষ কর্মদিবস ছিল রোববার চাকরির শেষ কর্মদিবসে ওই ক্যাম্পাসে অনুপস্থিত ছিলেন তিনি। দ্বিতীয় মেয়াদ বর্ধিত না হওয়ায় বিদায় নিয়েছেন কলিমউল্লাহ। তার স্থলে নতুন উপাচার্য হিসেবে নিয়োগ পেয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ম্যানেজমেন্ট ইনফরমেশন সিস্টেম বিভাগের অধ্যাপক ও বেরোবির বর্তমান ট্রেজারার ড. হাসিবুর রশীদ। মেয়াদের চার বছর দায়িত্ব পালনকালে কর্মচারী দিয়ে পরীক্ষা নেয়া, একটি ক্লাস নিয়েই কোর্স শেষ করা, রাত ৩টায় ক্লাস নেয়া, শিক্ষক ও জনবল নিয়োগে অনিয়ম, তার আমলে বিভিন্ন বিভাগে সেশনজট বৃদ্ধি, ভর্তি পরীক্ষার জালিয়াতি ধামাচাপা দেয়াসহ অনিয়ম ও দুর্নীতির কারণে মেয়াদের পুরো সময় সমালোচিত ছিলেন বিদায়ী ভিসি নাজমুল আহসান কলিমউল্লাহ।



আজকের রংপুর


No image
No image
No image
No image
No image
No image
No image
No image
No image
No image
No image
No image






 

 

 

 

 

 
সম্পাদক ও প্রকাশক
মাহবুব রহমান
ইমেইল: mahabubt2003@yahoo.com