বৃহস্পতিবার, ১৩ মে ২০২১   Thursday, 13 May 2021.  



 আন্তর্জাতিক


আমাদের প্রতিদিন

 Apr-12-2021 06:50:48 PM


 

No image


আন্তর্জাতিক ডেস্ক:

নভেল করোনাভাইরাস (কোভিড-১৯) সংক্রমণের দিক দিয়ে এখন যুক্তরাষ্ট্রের পরেই ভারতের অবস্থান। এ ব্যাপারে হালনাগাদ তথ্য প্রকাশকারী ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস ডট ইনফোর তালিকা অনুসারে করোনায় সংক্রমণের দিক থেকে দ্বিতীয় অবস্থানে থাকা ব্রাজিলকে টপকে গেছে ভারত।

‘দক্ষিণ এশিয়ায় মোট আক্রান্তের ৮৪ শতাংশই ভারতে। টানা পাঁচ দিন ধরে দেশটিতে রোগী শনাক্তের সংখ্যা লাখের ওপরে। ওয়ার্ল্ডোমিটারসের তালিকা অনুসারে সংক্রমণের দিক দিয়ে ৩৩তম অবস্থানে রয়েছে বাংলাদেশ।’

ভারতে এ পর্যন্ত মোট এক কোটি ৩৫ লাখ ২৫ হাজার ৩৭৯ জনের মধ্যে করোনা সংক্রমণ শনাক্ত হয়েছে। মোট মৃত্যু হয়েছে এক লাখ ৭০ হাজার ২০৯ জনের।

ব্রাজিলে করোনায় সংক্রমিত হয়েছেন এক কোটি ৩৪ লাখ ৮২ হাজার ৫৪৩ জন। দেশটিতে মৃত্যু হয়েছে তিন লাখ ৫৩ হাজার ২৯৩ জনের। ভারতের চেয়ে ব্রাজিলে করোনায় মৃত্যু বেশি।

এদিকে, করোনা সংক্রমণের দিক থেকে বিশ্বে শীর্ষ অবস্থানে রয়েছে যুক্তরাষ্ট্র। দেশটিতে এ পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন তিন কোটি ১৯ লাখ ১৮ হাজার ৫৯১ জন। মৃত্যু হয়েছে পাঁচ লাখ ৭৫ হাজার ৮২৯ জনের।

করোনা সংক্রমণের দিক থেকে ব্রাজিলের পরে রয়েছে ফ্রান্স, রাশিয়া, যুক্তরাজ্য, তুরস্ক, ইতালি ও স্পেন। বিশ্বে এ পর্যন্ত করোনাভাইরাসে মোট সংক্রমিত হয়েছেন ১৩ কোটি ৬৬ লাখ ৩০ হাজার ৩৫২ জন। করোনায় বিশ্বব্যাপী মোট মৃত্যু হয়েছে প্রায় ৩০ লাখ মানুষের।

অন্যদিকে, করোনায় সংক্রমিত মোট জনগোষ্ঠীর ১১ শতাংশই দক্ষিণ এশিয়ায়। আর করোনায় যত লোকের মৃত্যু হয়েছে, তার প্রায় ছয় শতাংশ এই অঞ্চলের। ভারতসহ দক্ষিণ এশিয়ার কয়েক দেশে সংক্রমণের ঊর্ধ্বমুখী পরিস্থিতিতে ওয়ার্ল্ডোমিটারসের তথ্য বিশ্লেষণ করে এমনটাই জানা গেছে।

বিজ্ঞাপন

পাশাপাশি, দক্ষিণ এশিয়ায় মোট আক্রান্তের ৮৪ শতাংশই ভারতে। টানা পাঁচ দিন ধরে দেশটিতে রোগী শনাক্তের সংখ্যা লাখের ওপরে। ওয়ার্ল্ডোমিটারসের তালিকা অনুসারে সংক্রমণের দিক দিয়ে ৩৩তম অবস্থানে রয়েছে বাংলাদেশ।

 



আজকের রংপুর


No image
No image
No image
No image
No image
No image
No image
No image
No image
No image
No image
No image






 

 

 

 

 

 
সম্পাদক ও প্রকাশক
মাহবুব রহমান
ইমেইল: mahabubt2003@yahoo.com