বৃহস্পতিবার, ১৩ মে ২০২১   Thursday, 13 May 2021.  



 বাংলাদেশ


আমাদের প্রতিদিন

 Apr-20-2021 07:12:08 PM


 

No image


নিজস্ব প্রতিবেদক:

রংপুরের হারাগাছ পৌরসভা জাতীয়তাবাদী দল বিএনপি’র সাবেক সভাপতি ও শহীদ বিড়ি ফ্যাক্টরির প্রতিষ্ঠাতা আলহাজ্ব শহীদার রহমানের জেষ্ঠ পূত্র বিশিষ্ট ব্যবসায়ী, সমাজসেবক ও রাজনীতিবীদ আলহাজ্ব আলমগীর হোসেন আলম ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তিনি জেলা বিএনপি’র সাবেক কোষাধ্যক্ষ ও কাউনিয়া উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আলহাজ্ব মাহফুজার রহমান মিঠু’র বড় ভাই।

পারিবারিক সূত্র জানায়, সোমবার (১৯ এপ্রিল) ভোর ৪ টা ২০মিনিটে তিনি ঢাকার পপুলার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু বরণ করেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৬০ বছর। তিনি স্ত্রী, ৩ মেয়েসহ আত্বীয়-স্বজন ও অসংখ্য শুভাকাঙ্খী রেখে গেছেন। সোমবার সন্ধ্যা সোয়া ৭টায় নগরীর শালবন মিস্ত্রীপাড়া কৈলাশ রঞ্জন স্কুল মাঠ প্রাঙনে প্রথম জানাযা ও হারাগাছ পৌর শহরের হারাগাছ হাইস্কুল মাঠে দ্বিতীয় জানাযা শেষে তাকে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়। তাঁর জানাযা ও দাফন কার্যে বিএনপিসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, ব্যবসায়ী, ধর্মীয় সংগঠনের নেতৃবৃন্দ, বিভিন্ন শ্রেণী পেশার মানুষজন অংশ নেয়।

জানা গেছে, আলমগীর হোসেন আলম হারাগাছ অঞ্চলের একজন প্রতিষ্ঠিত ব্যবসায়ী ছিলেন। পিতা শহীদ বিড়ি ফ্যাক্টরির প্রতিষ্ঠাতা আলহাজ্ব শহীদার রহমানের হাত ধরে ব্যবসায়ীক অঙ্গণে তাঁর পথচলা শুরু হয়। তিনি হারাগাছের শিক্ষানুরাগী, সমাজসেবক ও দানশীল ব্যক্তি ছিলেন। মৃত্যুর আগ মুর্হুত পর্যন্ত তিনি শহীদ গ্রæপ অফ ইন্ডাস্ট্রিজের পরিচালক, মেসার্স অ্ই ব্রিকসের পরিচালক, হারাগাছ হাজী সমিতির সভাপতি, বায়তুল মুয়াজ্জেম জামে মসজিদের সভাপতি, বায়তুল ফালাহ জামে মসজিদের সভাপতি, লোকমানীয়া  হাফেজিয়া মাদ্রাসার পরিচালকসহ বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠান, সামাজিক, শিক্ষা ও ধর্মীয় প্রতিষ্ঠানের সাথে জড়িত ছিলেন।

তাঁর মৃত্যুতে হারাগাছসহ রংপুর অঞ্চলের ব্যবসায়ী ও রাজনৈতিকসহ সর্বস্থরের মানুষের মাঝে শোকের ছায়া নেমে এসেছে। এদিকে হারাগাছ পৌর বিএনপি’র সাবেক সভাপতি আলমগীর হোসেন আলমের মৃত্যুতে মহানগর বিএনপি’র সিনিয়র সহ-সভাপতি সামসুজ্জামান সামু, সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম মিজু, জেলা বিএনপির সভাপতি সাইফুল ইসলাম, সাবেক সভাপতি এমদাদুল হক ভরসা, সাধারণ সম্পাদক রইচ আহমেদসহ রংপুর জেলা ও মহানগর, কাউনিয়া উপজেলা ও হারাগাছ পৌর বিএনপি এবং অঙ্গ সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ গভীর শোক প্রকাশ করেছেন। নেতৃবৃন্দ মরহুমের রুহের মাগফেরাত কামনা করে শোকাহত পরিবার বর্গের প্রতি সমাবেদনা জানিয়েছেন।



আজকের রংপুর


No image
No image
No image
No image
No image
No image
No image
No image
No image
No image
No image
No image






 

 

 

 

 

 
সম্পাদক ও প্রকাশক
মাহবুব রহমান
ইমেইল: mahabubt2003@yahoo.com