বৃহস্পতিবার, ১৩ মে ২০২১   Thursday, 13 May 2021.  



 বাংলাদেশ


আমাদের প্রতিদিন

 May-03-2021 09:37:40 PM


 

No image


লালমনিরহাট প্রতিনিধি:

বাস্তবতার তুলনায় বাসা ভাড়া ও চিকিৎসা ভাতা নেহায়াত কম হওয়ায় প্রতিবাদ স্বরুপ সরকারকে সেই অংশ ফেরত দিচ্ছেন লালমনিরহাটের মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক কর্মচারীরা।

সোমবার (৩ মে) ট্রেজারী চালানের মাধ্যমে স্ব স্ব বেতনের বাসা ভাড়া ও চিকিৎসা ভাতার অংশ ফেরত দেন অনেক শিক্ষক কর্মচারী।

জানা গেছে, সরকারি কর্মকর্তা কর্মচারীদের মুল বেতনের ৫০ শতাংশ বাড়ি ভাড়া, নির্ধারীত শতাংশ  চিকিৎসা ভাতা ও ১ শত ভাগ উৎসব ভাতাসহ অন্যান্য সুবিধা প্রদান করা হয়। একই সরকারের অধিনে চাকরি করে বে-সরকারি শিক্ষক কর্মচারীরা মূলবেতনের সাথে প্রতি মাসে বাড়ি ভাড়া বাবদ ১ হাজার ও চিকিৎসা ভাতা বাবদ ৫ শত টাকা যুক্ত করা হয়। বর্তমানের বাজারে এক হাজারে বাড়ি ভাড়া ও মাত্র ৫ শত টাকায় পরিবারের এক মাসের চিকিৎসা করানো কখনই সম্ভব নয়। তাই বাংলাদেশ শিক্ষক কর্মচারী সমিতি যাবতীয় ভাতা সরকারি কর্মীদের ন্যায় বাড়ানো দাবি জানিয়ে আসছেন। দাবি পূরনে সরকার প্রতিশ্রুতি দিলেও তা বাস্তবায়ন হয়নি বলে দাবি শিক্ষকদের।

এ কারণে চলতি মাসে সরকারিভাবে পাঠানো বাড়ি ভাড়া ও চিকিৎসা ভাতা বাবদ দেড় হাজার টাকা সরকারি কোষাগারে ফেরৎ দিচ্ছেন শিক্ষক কর্মচারীরা। এ ক্ষেত্রে তারা টাকা উত্তোলন করে ট্রেজারী চালানের (কোড নং -১-২৫৩১-০০০০-২৬৭১) মাধ্যমে সরকারি কোষাগারেই জমা দিচ্ছেন তাদের বাড়ি ভাড়া ও চিকিৎসা ভাতার দেড় হাজার টাকা। 

বাংলাদেশ শিক্ষক কর্মচারী সমিতির লালমনিরহাটের আদিতমারী উপজেলা শাখার সভাপতি সরলখাঁ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক  রশিদুল আলম বলেন, বাজার অনুযায়ী বাড়ি ভাড়া ও চিকিৎসা খরচ তো সকলের সমান। সেই ভাতা প্রদানে সরকার বৈষম্য তৈরী করেছে। এ বৈষম্য নিরসনে আন্দোলন করে যাচ্ছে শিক্ষক কর্মচারী সমিতি। মাত্র দেড় হাজার টাকায় বাড়ি ভাড়া ও একটা পরিবারের চিকিৎসা খরচ কিভাবে সম্ভব? । তাই আমরা সরকারের দেয়া নামসর্বস্য এ ভাতা সরকারকেই ফেরত দিচ্ছি। সকল শিক্ষক কর্মচারী সরকারি এ ভাতার টাকা সরকারকে ফেরত দিয়ে প্রতিবাদ জানাচ্ছেন। যতদিন দাবি পূরণ হবে না। ততদিন এ টাকা তারা গ্রহণ করবেন বলেও মন্তব্য করেন তিনি।



আজকের রংপুর


No image
No image
No image
No image
No image
No image
No image
No image
No image
No image
No image
No image






 

 

 

 

 

 
সম্পাদক ও প্রকাশক
মাহবুব রহমান
ইমেইল: mahabubt2003@yahoo.com