বুধবার, ৪ আগষ্ট ২০২১   Wednesday, 4 August 2021.  



 বাংলাদেশ


আমাদের প্রতিদিন

 Jul-20-2021 06:47:01 PM


 

No image


লালমনিরহাট প্রতিনিধি:

লালমনিরহাটের বিভিন্ন হাটে গরু-ছাগল বিক্রিতে অতিরিক্ত টোল আদায়ের অভিযোগ উঠেছে। প্রতিকার চেয়ে স্থানীয় প্রশাসনকে অভিযোগ করলেও কোনো ব্যবস্থা নেয়নি প্রশাসন। অভিযোগ উঠেছে, স্থানীয় প্রশাসনের কতিপয় কর্মকর্তা-কর্মচারীকে ম্যানেজ করে হাট ইজারাদাররা অতিরিক্ত টোল আদায় করছেন। প্রতিবাদ করলে ইজারাদারের লোকজনের হাতে লাঞ্চিতও হতে হয়। এ ঘটনায় প্রতিকার চেয়ে জেলা প্রশাসকের কাছে লিখিত অভিযোগ করেছেন এস তাবাস্সুম রায়হান মুস্তাযীর তামান্না নামে এক কলেজ শিক্ষক।

জেলার কালীগঞ্জ উপজেলার চাপারহাট ও চামটাহাটসহ বিভিন্ন গরু হাট ঘুরে দেখা যায়, গরু-ছাগলের ক্রেতা ও বিক্রেতা দুই পক্ষের কাছে টোল আদায় করছেন ইজারাদাররা। তবে জেলা প্রশাসকের দাবী, দুই পক্ষের কাছে টোল আদায়ের কোনো সুযোগ নেই। শুধু ক্রেতার কাছ থেকে টোল আদায় করতে হবে।

কালীগঞ্জ উপজেলার কাকিনা উত্তরবাংলা কলেজের এস তাবাস্সুম রায়হান মুস্তাযীর তামান্না নামে এক প্রভাষক জানান, কয়েক দিন আগে তিনি চাপারহাটে একটি গরু ক্রয় করতে যান। গরু ক্রয়ের পর দুই পক্ষের কাছে ৮ শত টাকা টোল আদায় করা হয়েছে। এ ঘটনার প্রতিবাদ করলে তাকে এক প্রকার লাঞ্চিত করা হয়েছে। প্রতিকার চেয়ে তৎক্ষনিক উপজেলা নির্বাহী কর্মকর্তা ও জেলা প্রশাসককে ফোনে অভিযোগ করেও কোনো প্রতিকার পায়নি। রসিদে টাকার পরিমান লেখা হচ্ছে না। পরে তিনি লিখিত ভাবে এ ঘটনা নিয়ে জেলা প্রশাসক বরাবর অভিযোগও করেছেন।

লালমনিরহাট জেলা পরিষদের সদস্য আব্দুস সামাদ জানান, তিনি কয়েক দিন আগে চামটারহাটে গরু ক্রয় করতে যান। এ সময় তার কাছে ৩৫০ টাকা ও বিক্রেতার কাছ থেকে ২৫০ টাকা আদায় করা হয়। এ ঘটনার প্রতিবাদ করা হলে তার সাথে ও তার বড় ভাই হাতীবান্ধা সরকারী আলিমুদ্দিন কলেজের অধ্যক্ষ সামসুল হকের সাথে খারাপ আচারণ করেন ইজারাদারের লোকজন।

এ বিষয়ে চাপারহাটের হাট ইজারাদার জামাল হোসেন খোকন ও চামটারহাট ইজারাদার দুই জনেই অতিরিক্ত টোল আদায়ের অভিযোগ অস্বীকার করে বলেন, ছোট খাটো সমস্যা হলে আমরা তৎক্ষনিক সমাধান করি।  

লালমনিরহাট জেলা প্রশাসক আবু জাফর বলেন, দুই পক্ষের কাছে টোল আদায়ের কোনো সুযোগ নেই। শুধু ক্রেতার কাছ থেকে টোল আদায় করতে হবে। তারপরও অভিযোগ আসছে। আমরা প্রতিটি অভিযোগ তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করছি।



আজকের রংপুর


No image
No image
No image
No image
No image
No image
No image
No image
No image
No image
No image
No image






 

 

 

 

 

 
সম্পাদক ও প্রকাশক
মাহবুব রহমান
ইমেইল: mahabubt2003@yahoo.com