বুধবার, ৪ আগষ্ট ২০২১   Wednesday, 4 August 2021.  



 লাইফস্টাইল


আমাদের প্রতিদিন

 Apr-05-2021 06:32:55 PM


 

No image


আমাদের ডেস্ক:

কিছুদিন মনে হয়েছিল আমরা করোনাকাল পার করে এসেছি। প্রতিটি সকালের সূর্য জানান দিচ্ছিল নিয়ন্ত্রণে করোনা, আমরাই জয়ী। কিন্তু সে স্বপ্ন ভেঙে গেছে আমাদেরই অসাবধানতায়।

আবারো প্রতিদিন বিশ্বে যে কথাটি সবচেয়ে বেশি বার উচ্চারিত হচ্ছে সেটি হয়ত এই ‘করোনা ভাইরাস’। প্রতিদিনই আগের রেকর্ড পেছনে ফেলছে করোনায় আক্রান্তের।

এই মহামারির লক্ষণগুলো আমাদের জানা। আবার হাঁপানি থাকলেও করোনার প্রাথমিক উপসর্গ বুকে ব্যথা এবং শ্বাস নিতে সমস্যা পারে।

কারো যদি আগে থেকে হাঁপানি থাকে তবে তার রোগ প্রতিরোধ ক্ষমতা কমে যেতে পারে। এজন্য করোনার এই ভয়াবহ সময়ে নিতে হবে বাড়তি সকর্ততা।

কীভাবে? বিশেষজ্ঞরা বলেন, হাঁপানি থাকলে করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ার ঝুঁকি কমাতে প্রতিরোধমূলক ব্যবস্থা নিতে হবে। যার মধ্যে রয়েছে:

>> নিজের শরীর সম্পর্কে সচেতন হন >> ধুলাবালি থেকে দূরে থাকুন >> সব সময় পরিষ্কার থাকতে হবে >> ঘর ও নিজের চারপাশ পরিষ্কার জীবাণুমুক্ত রাখুন >> কোনো খাবার থেকেও হতে পারে শ্বাসকষ্ট। সেগুলো খাবেন না >> গণপরিবহন এড়ানো ও বেশি মানুষের ভেতরে না যাওয়া >>হাত ধোয়ার স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে >> বসবাসের জায়গার স্যানিটেশন করতে হবে।

হাঁপানি নিয়ন্ত্রণে রাখতে এবং করোনা ভাইরাসে সংক্রমণের ঝুঁকি এড়াতে মহামারি চলাকালীন নিয়মিত আপনার ডাক্তারের পরামর্শ নিয়ে ওষুধ ও ইনহেলার ব্যবহার করুন।



আজকের রংপুর


No image
No image
No image
No image
No image
No image
No image
No image
No image
No image
No image
No image






 

 

 

 

 

 
সম্পাদক ও প্রকাশক
মাহবুব রহমান
ইমেইল: mahabubt2003@yahoo.com