ক্ষমা চাইলেন লিওনেল মেসি

আমাদের প্রতিদিন
2024-06-13 01:19:45

ক্রীড়া ডেস্ক:

কাতার বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে নেদারল্যান্ডসের বিপক্ষে ম্যাচে আপত্তিকর আচরণ চোখে পড়েছিলো আর্জেন্টাইন তারকা লিওনেল মেসির। এবার সেই আচরণের জন্য ক্ষমা চাইলেন সাতবারের ব্যালেন ডি’অর জয়ী এই তারকা ফুটবলার।

ফুটবল ইতিহাসে কোনো ট্রফি জেতা বাকি নেই লিওনেল মেসির। তাই তো তাকে সর্বকালের সর্বসেরা ফুটবলার বলছেন অনেকে। তবে ফুটবল পারফরম্যান্সে পরও যে বিষয়টি সবার নজর কেড়েছে, তা হলো মেসির ব্যবহার। ভদ্র ফুটবলার হিসেবেই সবাই তাকে চেনে। কিন্তু কাতার বিশ্বকাপে নেদারল্যান্ডসের বিপক্ষে ম্যাচে যেন এক ভিন্ন মেসিকে দেখা গেছে। যেখানে ডাচ কোচকেও ছাড়েননি তিনি।

সেমিফাইনালে উঠার লড়াইয়ে নেদারল্যান্ডস-আর্জেন্টিনা মধ্যকার ম্যাচ চলাকালেই কয়েকবার বাক-বিতণ্ডে লিপ্ত হন দুদলের ফুটবলাররা। শুধু তাই নয়, ম্যাচের ৭৩তম মিনিটে পেনাল্টি কিক থেকে গোল করার পর ডাচ কোচের দিকে লক্ষ্য করে দুই হাত কানের কাছে তুলে নিয়ে বাজে উদযাপন করেন মেসি।

নিজের ভুল বুঝতে পেরে এবার ক্ষমা চেয়ে নিলেন মেসি। প্যারিসে অ্যান্ডি কুজনেটজফকে দেয়া সাক্ষাৎকারে এই আর্জেন্টাইন বলেন, ‘আমি জানি ফন গাল কী বলেছিলেন। তবে, সেই ঘটনাটি (গোল উদযাপন) ওই মুহূর্তে ঘটে গিয়েছিলো। যা আমি করেছি, তা কোনোভাবেই নিজে থেকে পছন্দ করি না। এমনকি যা ঘটেছে তার পরেও পছন্দ করছি না। সেই আচরণের জন্য ক্ষমা চেয়ে নিচ্ছি।’