গোপনে গাছ বিক্রির প্রতিবাদে চেয়ারম্যানের বিরুদ্ধে মানববন্ধন

আমাদের প্রতিদিন
2024-05-16 14:35:58

গাইবান্ধা প্রতিনিধিঃ 

গাইবান্ধার পলাশবাড়ীতে গোপনে রাস্তার গাছ বিক্রি করার প্রতিবাদে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মানববন্ধন করেছে ইউপি সদস্যসহ এলাকাবাসী। বুধবার  বিকেল ৪টায় গাইবান্ধার পলাশবাড়ী উপজেলার ৬নং বেতকাপা ইউপি পরিষদের সামনে ইউপি সদস্য আবু তাহেরের সভাপতিত্বে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

বক্তরা জানান,বেতকাপা ইউনিয়নের খামার নড়াইল গৌর নিতাই সমবায় সমিতি কর্তৃক রোপনকৃত ৫'শ ৪৮টি ইউক্লিপটাস গাছ ইউপি চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান মোস্তা এবং উক্ত সমিতির সভাপতি-সম্পাদক ও বন বিভাগের সাথে যোগসাজোস করে আইনকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে সকল ইউপি সদস্যের অজান্তেই রেজুলেশন,মাইকিং এবং গাছের নাম্বারিং না করেই প্রায় ৬৮ লক্ষ টাকা মূল্যের গাছ মাত্র ১৪ লক্ষ ২০ হাজার টাকায় মেসার্স মুন ফার্নিচারের নিকট সর্বোচ্চ দরদতা দেখিয়ে বিক্রি করেন।

ফলে চেয়ারম্যানের দূর্নীতির কারণে সরকার আশানুরুপ রাজস্ব পাচ্ছেনা উক্ত ইউনিয়ন থেকে। সাথে ক্ষতিগ্রস্থ হচ্ছে রাস্তার দু’ধারের জমির মালিকগণ।

ইতিপূর্বে অত্র ইউপি চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান মোস্তা বিভিন্ন রাস্তার গাছ নিয়মবর্হিভূতভাবে বিক্রি করে টাকা পকেটস্থ করেছেন বলেও মানববন্ধনে উল্লেখ করা হয়।

এসময় বক্তব্য রাখেন,বেতকাপা ইউনিয়ন পরিষদের সদস্য মোরশেদ আলম,সোহেল রানা,আঃ মালেক,মোস্তাফিজুর রহমান মানিক,বাদশা  মিয়া রওশন আরা ও আতোয়ারা বেগম। এছাড়া এলাকাবাসীর পক্ষে হাবিবুর রহমান সৈকত  বক্তব্য রাখেন। বক্তারা সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি কামনা করে তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য মানববন্ধনে জোর দাবী জানান। এ মানববন্ধনে এলাকার অসংখ্য নারী পুরুষ অংশ নেন।