পীরগঞ্জে স্কুল ছাত্রী ধর্ষণ ঘটনা ধামাচাপা দেওয়ার অভিযোগ

আমাদের প্রতিদিন
2024-05-20 00:32:31

পীরগঞ্জ(ঠাকুরগাও)প্রতিনিধি:

ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জ উপজেলার জাবরহাট ইউনিয়নে এক স্কুল ছাত্রী ধর্ষণের ঘটনা ধামাচাপা দেওয়া হয়েছে বলে অভিযোগ উঠেছে। ভুক্তভোগী পরিবারটিকে ভয়-ভীতি দেখিয়ে হাতে কিছু টাকা ধরিয়ে দিয়ে এ বিষয়ে মুখ খুলতে নিষেধ করা হয়েছে। এ নিয়ে বৃহস্পতিবার দুপুরে উপজেলা পরিষদ সভা কক্ষে অনুষ্ঠিত উপজেলা আইন শৃংখলা এবং চোরাচালান, সন্ত্রাস ও নাশকতা প্রতিরোধ কমিটির সভায় ব্যাপক আলোচনা হয়েছে। বিষয়টি খতিয়ে দেখা হবে বলে প্রশাসনের পক্ষ থেকে জানানো হয়েছে।

আইন শৃংখলার সভায় অংশ গ্রহনকারী বেশ কয়েকজন সদস্য জানান, উপজেলার জাবরহাট ইউনিয়নের ক্যামপাড়ায় সম্প্রতি এক স্কুল ছাত্রী ভুট্টা খেতে ধর্ষনের শিকার হয়। বিষয়টি নিয়ে যেন বাড়াবাড়ি না করা হয় এজন্য ঐ ছাত্রীর পরিবারকে শ্বাশাস একটি প্রভাবশালী মহল। পরে গত ১৩ ফেব্রুয়ারি গভীর রাতে ঐ ছাত্রীর পরিবারকে ডেকে নিয়ে হাতে কিছু ধরিয়ে দিয়ে সাদা স্ট্যাম্পে স্বাক্ষর নেওয়া হয় এবং এ বিষয়ে কোথাও মুখ না খোলার জন্য বলা হয়। মুখ খুললে সই করা ফাঁকা স্ট্যামটি মুল্যবান দলিলে রুপান্তর করে তাদের ফাঁসিয়ে দেওয়া হবেও বলে হুমকি দেওয়া হয়। বিষয়টি এলাকাবাসীর পক্ষে জনৈক এক ব্যক্তি স্থানীয় প্রশাসন সহ সাংবাদিক সংগঠনের লিখিতভাবে জানান। এর পরেই বিষয়টি ফাঁস হয়। এছাড়াও একই ইউনিয়নের হাটপাড়ায় এক নাবালিকা অপহরণ ও ধর্ষন ঘটনাও ধামাচাপা দেওয়া হয়েছে বলেও আইন শৃংখলা সভায় আলোচনায় আসে।

এ বিষয়ে পীরগঞ্জ থানার ওসি জাহাঙ্গীর আলম জানান, ধর্ষন ঘটনা ধামাচাপা বা আপোষ মিমাংসা করার সুযোগ নেই। এমনটা হলে এটি অপরাধ। এ বিষয়ে তদন্ত করা হবে। উপজেলা নির্বাহী অফিসার শাহরিয়ার নজির জানান, আইন শৃংখলা সভায় বিষগুলি নিয়ে কথা হয়েছে। পুলিশ প্রশাসনকে বিষয়টি গুরুত্বের সাথে দেখার জন্য নির্দেশনা দেওয়া হয়েছে।