বিরামপুরে ওএমএস’র জন্য ভোর থেকে দীর্ঘ লাইন ডিলার ও বরাদ্দ বৃদ্ধির দাবি

আমাদের প্রতিদিন
2024-04-24 06:17:52

বিরামপুর (দিনাজপুর) প্রতিনিধি:

বিরামপুর পৌর এলাকার ওএমএস’র চাল ডিলারদের সামনে ক্রেতারা চাল কেনার জন্য ভোর থেকে লাইন দিয়ে অপেক্ষা করেন। ডিলারগণ বলছেন, চাল বিক্রির বরাদ্দ বাড়ানো হলে আরো অধিক সংখ্যক মানুষ স্বল্প মূল্যে চাল কেনার সুবিধা পাবে।

সরজমিনে দেখা গেছে, পৌর এলাকার ওএমএস’র (খোলা বাজারে বিক্রি) ডিলারদের সামনে চাল ক্রেতাদের দীর্ঘ লাইন। বিরামপুর ঢাকা মোড়ে ডিলারের নিকট চাল কিনতে আসা গরুহাটির শিরিনা বেগম বলেন, তিনি ভোর থেকে লাইন দিয়ে আছেন। লাইনে থাকা আরো অনেকে বলেন, তারাও চাল কেনার জন্য ভোর থেকে লাইনে দাঁড়িয়েছেন। শহরের ৩টি ডিলারের সামনে ক্রেতাদের একই চিত্র।

ওএমএস ডিলার জাহাঙ্গীর আলম বলেন, প্রতিদিন ১ মেট্রিক টন করে চাল ৩০ টাকা কেজি দরে কয়েক ঘন্টার মধ্যে বিক্রি হয়ে যায়। চালের বরাদ্দ বৃদ্ধি করা হলে আরো অধিক সংখ্যক মানুষ স্বল্প মূল্যের চাল কেনার সুবিধা পাবে।

উপজেলা খাদ্য নিয়ন্ত্রক গোলাম মওলা বলেন, বিরামপুর পৌর শহরে ৩টি ডিলারের মাধ্যমে ডিলারপ্রতি প্রতিদিন ১টন করে চাল খোলা বাজারে বিক্রির জন্য বরাদ্দ দেওয়া হয়। মার্চ মাস থেকে চালের পাশাপাশি খোলা বাজারে গমের আটা বিক্রি শুরু হবে।

বিরামপুর উপজেলা নির্বাহী অফিসার পরিমল কুমার সরকার বলেন, খোলা বাজারে চাল বিক্রিতে ক্রেতাদের ব্যাপক চাহিদার বিষয়টি তিনিও অবগত হয়েছেন। ক্রেতারা যাতে চাহিদা মতো চাল-আটা কিনতে পারেন সেজন্য ডিলারদের বরাদ্দ বৃদ্ধির জন্য তিনি উর্দ্ধতন কর্তৃপক্ষকে অবহিত করবেন।