ইংল্যান্ডের ভুল পতাকা দিয়ে ম্যাচ টিকিট ছেড়েছে বিসিবি

আমাদের প্রতিদিন
2024-05-24 21:20:10

স্পোর্টস ডেস্ক:

বাংলাদেশ-ইংল্যান্ড সিরিজ শুরুর আগেই বড় ভুল করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এই সিরিজের প্রথম ওয়ানডে ম্যাচের টিকিটে ইংল্যান্ডের ভুল পতাকা দিয়ে ছাপানো হয়েছে।

ম্যাচের টিকিটে বাংলাদেশের পতাকার পাশাপাশি ইংল্যান্ডের যে পাতাকা দেওয়া হয়েছে সেটি মূলত গোটা যুক্তরাজ্যের। যুক্তরাজ্য হচ্ছে ইংল্যান্ড, আয়ারল্যান্ড, ওয়েলস ও স্কটল্যান্ডসহ বিভিন্ন দেশ নিয়ে গঠিত।

সাদা রঙের উপর লাল যোগ চিহ্ন সম্বলিত পতাকা ইংল্যান্ড ব্যবহার করে থাকে। ক্রিকেটের নিয়ন্ত্রণ সংস্থা আইসিসির ওয়েবসাইটেও ইংল্যান্ডের মূল ছবি ব্যবহার করা হয়েছে। অথচ বিসিবির টিকিটে গোটা যুক্তরাজ্যের পতাকা দিয়ে ছাপানো হয়েছে।

এ বিষয়ে বিসিবির মিডিয়া কমিটির চেয়ারম্যান তানভীর আহমেদ টিটুর দৃষ্টি আকর্ষণ করলে তিনি রাইজিংবিডিকে বলেন, ‘আমি এই মাত্রই জানতে পেরেছি এটা। কেন দিয়েছে, কারা দিয়েছে এই পতাকা খোঁজ নিয়ে দেখছি।’

বিসিবির এমন ভুল এটাই প্রথম নয়। এর আগে ২০১৮ সালে বাংলাদেশ-শ্রীলঙ্কা সিরিজের টিকিটে ভুল করেছিল। এই টিকিটে ইংরেজি লেখা সব বানান ঠিক থাকলেও বাংলাদেশ বানানে 'বি'-এর পর একটি 'এন' বেশি লেখা হয়েছে।

২০২১ সালে পাকিস্তানের বিপক্ষে টেস্ট সিরিজের খেলোয়াড় তালিকায় দেখা যায়, বাংলাদেশের নাম লিখা বামগ্লাদেশ! একই সিরিজে খেলা সকাল ১০টায় শুরু হওয়ার কথা থাকলেও টিকিটে লেখা ছিল রাত ১০টায়। আর এবার পতাকায় ভুল করে বসলো তারা।