কুড়িগ্রামে যুগান্তরের প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

আমাদের প্রতিদিন
2024-05-09 02:35:29

আহসান হাবীব নীলু, কুড়িগ্রাম:    

কুড়িগ্রাম প্রেসক্লাব সবুজ চত্বরে শনিবার যুগান্তরের ২যুগে পদার্পণ উপলক্ষে দিনব্যাপী নানা অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠনের মধ্যে ছিলো আলোচনাসভা, গান, কবিতা, একক অভিনয় এবং গুণিজন সংবর্ধনা। সব শেষে অতিথিরা যুগান্তর লেখা ২৪ পাউন্ডের কেক কাটেন। এতে প্রধান অতিথি ছিলেন জেলা জাতীয় পার্টির আহ্বায়ক এমপি আলহাজ পনির উদ্দিন আহমেদ। তিনি বলেন, ‘যুগান্তর বস্তুনিষ্ট সংবাদ উপস্থাপনের মাধ্যমে পাঠকের অন্তরে অবস্থান তৈরী করেছে। যুগান্তর কথা বলে নিপীড়িত মানুষের কথা বলে।’ এ সময় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মোহাম্মদ সাইদুল আরিফ, পুলিশ সুপার আল আসাদ মোঃ মাহফুজুল ইসলাম, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আমান উদ্দিন আহমেদ মঞ্জু, কুড়িগ্রাম পৌর মেয়র কাজিউল ইসলাম, কুড়িগ্রাম সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর মীর্জা নাসির উদ্দিন, আইন মহা বিদ্যালয়ের অধ্যক্ষ অ্যাডভোকেট এস এম আব্রাহাম লিংকন, সাবেক জেলা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম টুক, সহযোগী অধ্যাপক ডঃ আনোয়ার হোসেন মন্ডল, প্রেসক্লাবের সভাপতি রাজু মোস্তাফিজ, সাধারণ সম্পাদক আব্দুল খালেক ফারুক,জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মোস্তাফিজার রহমান সাজু প্রমুখ। কুড়িগ্রাম স্বজন সমাবেশের সভাপতি সাবেক সিভিল সার্জন ডাঃ আমিনুল ইসলাম এর সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন যুগান্তর কুড়িগ্রাম প্রতিনিধি অ্যাডভোকেট আহসান হাবীব নীলু, সিনিয়র সাংবাদিক বীর মুক্তিযোদ্ধা মোঃ শাহাবুদ্দিন আহমেদ,মমিনুল ইসলাম মঞ্জু, সফি খান, সেখ হুমায়ুন কবির সূর্য্য, মাহফুজার রহমান টিউটর, মিজানুর রহমান মিন্টু, জেলা যুবলীগের আহŸায়ক অ্যাডভোকেট রুহুল আমিন দুলাল।

সংবর্ধিত যারা হলেন

স্বাধীনতা যুদ্ধে বিশেষ অবদান রাখার জন্য বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম টুকু ও বীর মুক্তিযোদ্ধা হারুন অর রশীদ লাল,নারী নেতৃত্বে বিশেষ অবদানের জন্য রওশন আরা চৌধুরী, নারী উদ্যোক্তা হিসাবে সাইদা ইয়াসমিন রুপা, বর্ষ সেরা পাঠক রেজাউল হাসান, সাংবাদিকতায় বিশেষ অবদানের জন্য বীর মুক্তিযোদ্ধা মোঃ শাহাবুদ্দিন আহমেদ ও সফি খান, চিকিৎসা সেবায় বিশেষ অবদানের জন্য গরিবের ডাক্তার এস এম আমিনুল ইসলাম, লাইব্রেরী আন্দোলনে বিশেষ অবদানের জন্য ভিতরবন্দ পাবলিক লাইব্রেরির সভাপতি আলহাজ¦ আমিনুল ইসলাম খন্দকার বাচ্চু, সাতভিটা গ্রন্থনীড় এর পরিচালক জয়নাল আবেদিন এবং শিক্ষায় বিশেষ অবদানের জন্য মজিদা আদর্শ ডিগ্রী কলেজের সাবেক অধ্যক্ষ খাজা শরীফ উদ্দিন আলী আহমেদ রিন্টু।

শুভেচ্ছা স্মারক দেয়া হয় ফুলবাড়ী উপজেলা প্রতিনিধি আব্দুল আজিজ মজনু, রৌমারী প্রতিনিধি এস এম সাদেক হোসেন ভোলা, চিলমারী প্রতিনিধি গোলাম মাহবুব, উলিপুর প্রতিনিধি উত্তম কুমার সেন গুপ্ত লক্ষণ, রাজারহাট প্রতিনিধি এনামুল হক, নাগেশ^রী প্রতিনিধি যোবায়ের সিদ্দিকী স্বপন ও ভুরুঙ্গামারী প্রতিনিধি আরমান আলী।