সাঘাটায় কাজে বাধাঁ প্রদান করায়  ঠিকাদার কর্তৃক থানায় অভিযোগ

আমাদের প্রতিদিন
2024-05-12 10:40:08

রেকর্ডভুক্ত জমিতে ব্রীজ নিমার্ণ

সাঘাটা (গাইবান্ধা) প্রতিনিধি:

গাইবান্ধার সাঘাটা উপজেলার শিমুলবাড়িয়া গ্রামের ১০ টি পরিবারের জমি অধিগ্রহন না করেই রেকর্ডভুক্ত জমিতে ব্রীজ নিমার্ণ কাজে বাধাঁ প্রদান করায় ঠিকাদার কর্তৃক ভূমি মালিকদের বিরুদ্ধে চাদাঁবাজির অভিযোগ করা হয়েছে। জানা যায়, সাঘাটা উপজেলার বাঙ্গালী নদীর উপর এলজিইডি কর্তৃক ব্রীজ নির্মাণ কাজ শুরু করা হয়। উক্ত ব্রীজের কাজের জায়গায় ১০/১২ টি পরিবারের রেকর্ডভুক্ত জমি পরে। এসব জমি অধিগ্রহন না করেই ঠিকাদার কর্তৃক জোর পূর্বক কাজ শুরু করলে এতে ক্ষতিগ্রস্থ উল্লেখিত জমির মালিকরা  বাধাঁ প্রদান করেন। এদিকে ঠিকাদার ক্ষুব্দ হয়ে বাধা প্রদানকারীদের বিরুদ্ধে থানায় একটি চাদাঁবাজির অভিযোগ করেন।

এ ব্যাপারে সুষ্ঠু বিচারের দাবিতে এলাকাবাসীর পক্ষে আসাদুল ইসলাম উপজেলা নির্বাহী অফিসারের বরাবরে একটি আবেদন করেছেন।

বাঙ্গালী নদীর তীরবর্তী দিনমজুর নয়া মিয়া জানান, ব্রীজ নির্মাণ কাজে আমার বাড়িঘর পড়লে সংশ্লিষ্ট কাজের ইঞ্জিনিয়ার ও ঠিকাদার বাড়ি ভেঙ্গে দিতে চায়। এতে আমি অস্বীকৃতি জানাই, এমতবস্থায় আমার ঘরবাড়ি স্থানান্তর ও নিমার্ণ করার জন্য প্রতিশ্রুতি দিলেও অধ্যবধি তারা তা রক্ষা না করে বিভিন্ন তালবাহানা শুরু করেছে। বর্তমানে আমি চরম মানবেতর জীবনযাপন করছি। এ রকম কথা রায়হান জনি নামের এক যুবকও বলেন।

এ ব্যাপারে সাঘাটা থানা অফিসার ইনচার্জ রাজু সরকার জানান, ঠিকাদার কর্তৃক অভিযোগ পাওয়া গেছে, তবে ক্ষতিগ্রস্থ পরিবারদের ব্যাপারটি বিবেচনা করার বিষয় রয়েছে।