যথাযোগ্য মর্যাদায় প্রভাতী মুক্ত স্কাউট গ্রুপ ও ইনস্টিটিউটে জাতীয় শিশু দিবস পালিত

আমাদের প্রতিদিন
2024-05-25 16:37:36

খবর বিজ্ঞপ্তির:

বাঙালি জাতির মুক্তির মহানায়ক এবং সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এঁর ১০৩তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস ২০২৩ প্রভাতী মুক্ত স্কাউট গ্রুপ ও ইনস্টিটিউটে  বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে।

দিবসটি উপলক্ষে ১৭ই মার্চ সকালে রংপুর মহানগরীর ৩৩নং ওয়ার্ডস্থ আজিজুল্যাহ এলাকায় প্রভাতী মুক্ত স্কাউট ইনস্টিটিউটে বঙ্গবন্ধুর জীবনীর উপর আলোচনা সভা, ইনস্টিটিউটের শিক্ষার্থী,  কাব স্কাউট ও স্কাউট সদস্যদের অংশগ্রহণে   হাতের লেখা, চিত্রাংকন ও কবিতা আবৃত্তি প্রতিযোগিতা এবং দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

আলোচনা সভা ও পুরস্কার বিতরনী অনুষ্ঠানে ইনস্টিটিউটের প্রধান শিক্ষকা মোছাঃ শাহিদা বেগমের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে   উপস্থিত ছিলেন প্রভাতী মুক্ত স্কাউট ইনস্টিটিউট এর প্রতিষ্ঠাতা ও পরিচালক মোঃ আব্দুস সোবহান মিয়া। এছাড়াও উপস্থিত ছিলেন ইনস্টিটিউটের শিক্ষক-শিক্ষিকাবৃন্দ, শিক্ষার্থী-অভিভাবকবৃন্দ ও শতাধিক কাব ও স্কাউট সদস্য।

পরে বিভিন্ন প্রতিযোগিতায় ক, খ, গ, ঘ,  গ্রুপে বিভক্ত হয়ে  অংশগ্রহণকৃত বিজয়ী কাব এবং স্কাউট প্রতিযোগীদের হাতে পুরস্কার তুলে দেওয়া হয়।

পুরস্কার বিতরণ শেষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আত্মার মাগফেরাত কামনায় দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।