মালিবাগে বাস-ট্রেন সংঘর্ষ, ট্রেন চলাচল স্বাভাবিক

আমাদের প্রতিদিন
2024-07-21 14:24:17

এম এ রশিদ-ঢাকা:

সোহাগ পরিবহনের একটি বাসকে ধাক্কা দিয়েছে একটি ট্রেন। ঘটনাস্থলে বাসটি ক্ষতিগ্রস্থ হলেও বাসের ভিতরে যাত্রী না থাকায় কোন হতাহতের খবর পাওয়া যায়নি।

বুধবার রাত ৯ টার দিকে রাজধানী মালিবাগে রেল ক্রসিংয়ের উপর বাসটিকে কমলাপুর থেকে ছেড়ে আসা দ্রুত যান নামক ট্রেনটি ধাক্কা দেয়। প্রায় ৩০ফুট দুরে নিয়ে যায় বাসটিকে। ঘটনার পরপরই মালিবাগ রেলগেটসহ আশপাশের এলাকায় প্রচন্ড যানজটের সৃষ্টি হয়। বন্ধ হয়ে যায় সারাদেশের সঙ্গে রেল যোগাযোগ।

ঢাকা রেলওয়ে থানার ওসি ফেরদৌস আহমেদ বিশ্বাস এর সঙ্গে যোগাযোগ করে জানা যায় কয়েক ঘন্টার মধ্যে দ্রæত গতিতে ট্রেনটি পেছনে সরিয়ে দুর্ঘটনাকবলিত বাসটি সরানো হয়েছে এবং বর্তমানে ঢাকার সাথে সারা দেশের রেল যোগাযোগ স্বাভাবিক আছে।

ঘটনাস্থলে মানিক নামের স্থানীয় একজন চা দোকানদার বলেন, ওই সময় সড়কে যানজট ছিলো। ট্রেন আসার সংকেত পেয়ে গেটকিপার সিগন্যাল বার ফেলেন। কিন্তু এর আগে রেললাইনের উপরে ওই বাসটি উঠে পড়ে। সামনে যাজট থাকায় বাসটি আর যেতে পারেনি। ট্রেনটি এসে বাসটিকে ধাক্কা দিলে প্রায় ৩০ ফুট দুরে চলে যায়। তবে বাসে কোনো যাত্রী ছিল না। এ ঘটনায় এখন পযর্ন্ত কেউ হতাহত হননি। দুর্ঘটনার সময় সোহাগ পরিবহনের বাসটিতে চালক ও হেলপার ছিলেন তারা অক্ষত রয়েছেন। তবে বাসটি ক্ষতিগ্রস্থ হয়েছে।