রংপুরে কৃষকের ধান কেটে মাড়াই করে ঘরে তুলে দিয়েছে যুবলীগ

আমাদের প্রতিদিন
2024-04-26 00:49:33

নিজস্ব প্রতিবেদক:

অর্থের অভাবে ধান কাটতে না পারা কৃষকের ধান কেটে মাড়াই করে ঘরে তুলে দিয়েছে রংপুর জেলা যুবলীগ। যুবলীগের চেয়ারম্যানের নির্দেশে জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মেহেদী হাসান সিদ্দিকী রনি’র নেতৃত্বে রোববার দুপুরে রংপুর সদর উপজেলার চন্দনপাট ইউনিয়নের ডাঙ্গীরপাড় গ্রামের কৃষক জয়নাল আবেদীনের (৫৫) ৪৮ শতাংশ জমির ধান কেটে কেটে মাড়াই করে দেয়া হয়। বৈশাখী ঝড়ের আগেই ধান ঘরে তুলতে পেরে খুশী কৃষক জয়নাল আবেদীন।

ধানকাটায় অংশ নেন, রংপুর সদর উপজেলা যুবলীগের আহ্বায়ক রাকিবুল ইসলাম রাকিব, যুগ্ম আহ্বায়ক পরিমল চন্দ্র, রংপুর জেলা যুবলীগের সাবেক সদস্য আজিজুল ইসলাম মুরাদ, রাজিব হাসান সুমন, রংপুর জেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক মোস্তফা পারভেজ জিওনসহ সাবেক ছাত্রলীগ ও যুবলীগের প্রায় ৩০ জন নেতাকর্মী।

কৃষক জয়নাল আবেদীন বলেন, ধান পেকে গেলেও টাকার অভাবে শ্রমিক নিতে পারছিলাম না। তাই পাকা ধান ঘরে তুলতে পারছিলাম না। স্থানীয় কয়েকজন যুবকের মাধ্যমে যুবলীগের নেতাকর্মীরা খবর পেয়ে আজ আমার ধান কেটে মাড়াই করে তা ঘরে তুলে দিয়েছে। এই অর্থসংকটের মধ্যে বিনামূল্যে তারা ধান কেটে দেয়ায় আমি অত্যন্ত খুশি। যুবলীগের নেতারা সব সময় কৃষকের পাশে থাকবে বলে প্রত্যাশা করছি। 

জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মেহেদী হাসান সিদ্দিকী রনি বলেন, বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার একমাত্র স্বপ্ন বাংলার দুঃখী মানুষের মুখে হাসি ফুটানো। বাংলাদেশ আওয়ামী যুবলীগ অতন্দ্র প্রহরী হিসেবে সদা জাগ্রত আছে সারা বাংলায়। কৃষকের সোনালী ধানের ক্ষেতের হাসি যেন মলিন না হয় তার জন্য বসে আছি আমরা রংপুর জেলা যুবলীগ। এরই অংশ হিসেবে আজ আমরা যুবলীগের মাননীয় চেয়ারম্যানের নির্দেশে কৃষক জয়নাল আবেদীনের ধান কেটে মাড়াই করে ঘরে তুলে দিয়েছি। অর্থের অভাবে কোন কৃষক ধান ঘরে তুলতে পারছে না এমন সংবাদ পেলে আমরা আগামীতে সেই কৃষকের পাশে গিয়ে দাঁড়াবো।