পীরগঞ্জে ওসি প্রত্যাহারের দাবীতে মানববন্ধন

আমাদের প্রতিদিন
2024-07-18 17:20:44

পীরগঞ্জ (রংপুর) প্রতিনিধিঃ

রংপুরের পীরগঞ্জ থানার ক্লোজড হওয়া ওসি জাকির হোসেনের প্রত্যাহারের দাবীতে কয়েকশত নারী-পুরুষ মানব বন্ধন করেছে।

শনিবার দুপুরে পীরগঞ্জ প্রেসক্লাবের সামনে বিভিন্ন প্ল্যাকার্ড, ব্যানার, ফেষ্টুন নিয়ে ঘন্টাব্যাপী ওই মানববন্ধন করা হয়। এ সময় ওসির বিরুদ্ধে বিভিন্ন অভিযোগে একটি লিফলেটও বিতরন করা হয়। ওসির ঘুষ গ্রহনের একটি ভিডিওকে কেন্দ্র করে তাকে ক্লোজড করা হলেও বদলী না হওয়ায় ওই মানববন্ধন হয়।

 এতে বক্তব্য রাখেন, বীর মুক্তিযোদ্ধা মোখলেছার রহমান, সুলতান মাহমুদ, ওয়ালিউর রহমান রুপম, আলতাব হোসেন, রিপন মেম্বর, উজ্জল মিয়া, দেলওয়ার হোসেন, পুলিন চন্দ্র ও আল-আমিন প্রমুখ।

বক্তারা বলেন, পীরগঞ্জ থানার ওসি জাকির হোসেন এই থানায় যোগদানের পর থেকেই মামলা রেকর্ড, বাদী বিবাদী উভয় পক্ষের নিকট থেকে মোটা অংকের অর্থের বিনিময়ে টাকা নিয়ে সামাজিক দ্বদ্ব জিইয়ে রেখে ফায়দা লুটছেন। সেইসাথে ওসির কক্ষে স্থানীয় বালু ব্যবসায়ীরা ঘুষ দিতে গিয়ে একটি ভিডিও প্রকাশ হলে গত ২৪ এপ্রিল রংপুর পুলিশ সুপার তদন্ত সাপেক্ষে তাকে পীরগঞ্জ থানা থেকে প্রত্যাহার (ক্লোজড) করে। ওই প্রত্যাহার আদেশ পাওয়ার পরেও রহস্যজনকভাবে ওসি জাকির  হোসেন স্বপদে বহাল থেকে প্রতিশোধ পরায়ন হয়ে ষড়যন্ত্রমূলক চাঁদাবাজি মামলা দায়েরসহ নানা ভাবে অসহায় মানুষকে হয়রানী করছে। বক্তারা ২৪ ঘন্টার মধ্যে ওসি জাকির হোসেনকে অপসারণের আলটিমেটাম দেন।  অন্যথায় তার দৃষ্টান্তমূলক শাস্তির দাবীতে দূর্বার আন্দোলন গড়ে তোলা হবে বলে মানববন্ধনে ঘোষণা দেয়া হয়।