কাউনিয়ায় আ.লীগ  কর্মী সোনা মিয়ার হত্যাকারীদের ২৪ ঘন্টার মধ্যে গ্রেফতারের দাবিতে বিক্ষোভ

আমাদের প্রতিদিন
2024-06-02 09:38:09

নিজস্ব প্রতিবেদক:

রংপুরের কাউনিয়ায় বাণিজ্যমন্ত্রীর ঈদ শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানে স্লোগান দেওয়াকে কেন্দ্র করে আওয়ামী লীগ কর্মী সোনা মিয়ার হত্যাকারীদের গ্রেফতার ও তাদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছেন দলীয় নেতা কর্মী ও এলাকাবাসী। শনিবার (০৬ মে) বিকেলে টেপামধুপুর ইউনিয়ন আওয়ামী লীগ ও এলাকাবাসীর ব্যানারে আয়োজনে এ কর্মসূচি পালিত হয়।

টেপামধুপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি শফিকুল ইসলাম শফির সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন, জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সদস্য আলতাব হোসেন, হারাগাছ ইউনিয়ন পরিষদের সদস্য আব্দুর গফুর, যুবলীগ নেতা শাহিন মাহমুদ, উপজেলা ছাত্রলীগের আহবায়ক হোমায়রা ইসলাম চাঁদনী, যুগ্ম সম্পাদক জামিল হোসেন, সাবেক ছাত্রলীগের সম্পাদক আশিকুর রহমান আশিক সহ আরো অনেকে। বক্তারা বলেন,এটি একটি পরিকল্পিত হত্যাকাণ্ড।  ‘আমরা সন্ত্রাসীদের বিচার চাই। যারা নির্মমভাবে আমাদের ভাইকে কুপিয়ে মেরে ফেলেছে তাদের দ্রুত গ্রেপ্তার করে সর্বোচ্চ শাস্তি দিতে হবে।

সন্ত্রাসীরা জামিনে এসে নিহতের পরিবার সহ আওয়ামীলীগের নেতা কর্মীদের বিভিন্ন ভাবে হুমকি দিচ্ছে। যদি আগামী ২৪ ঘন্টার মধ্যে অপরাধীদের গ্রেফতার করে শাস্তির আওতায় না আনা হয় তাহলে কঠোর আন্দোলনে নামবেন বলে হুঁশিয়ারি দেন তারা।

উল্লেখ্য, গত ২৪ এপ্রিল সোমবার বিকেলে বাণিজ্য মন্ত্রীর ঈদ শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানে স্লোগান দেওয়াকে কেন্দ্র করে বিতন্ডা ও সংঘর্ষের ঘটনা ঘটে। পরে রাতে আওয়ামী লীগ কর্মী সোনা মিয়া হত্যার ঘটনা ঘটে। এ ব্যাপারে সোনা মিয়ার ছেলে আখতারুজ্জামান বাদী হয়ে ৭৬ জনের নামে এবং ১৫-২০ জনকে অজ্ঞাত আসামি করে মামলা দায়ের করে।