কেন্দ্রীয় ছাত্রলীগের নির্দেশনায় ডোমারে উপজেলা ছাত্রলীগের ধান কাটা কর্মসূচি পালন

আমাদের প্রতিদিন
2024-06-20 10:21:16

মোসাদ্দেকুর রহমান সাজু, ডোমার নীলফামারী:

বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী কমিটির নির্দেশনা মোতাবেক অস্বচ্ছল কৃষকের ধান কাটা কর্মসূচী পালন করেছে ডোমার উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক হাফিজুর রহমান মানিকের নেতৃত্বে উপজেলা ছাত্রলীগের নেতা- কর্মীরা।

শনিবার ১৩ই মে সকাল সাড়ে ৯টায় ডোমার সদর ইউনিয়নের এশিয়ান হাইওয়ে সংলগ্ন এলাকায়। এসময় তারা অস্বচ্ছল কৃষক আক্কাস আলীর আড়াই বিঘা জমির ধান কেটে তার বাড়িতে পৌঁছে দেন।

উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক হাফিজুর রহমান মানিকের নের্তৃত্বে ধান কাটা কর্মসূচীতে অন্যান্নদের মধ্যে উপস্থিত ছিলেন ০৮ নং ডোমার সদর ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি সোহেল রানা, সহ-সভাপতি মেহেদী হাসান সৌরভ, যুগ্ম-সাধারণ সম্পাদক মোরসালিন ইসলাম,সাংগঠনিক সম্পাদক কাওছার ইসলাম, উপজেলার ০২ নং কেতকীবাড়ী ইউনিয়ন ছাত্রলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক লাবু হাসান, যুবলীগ নেতা সাদিকুল ইসলাম, ডোমার উপজেলা ছাত্রলীগের তরুণ উদীয়মান ছাত্রনেতা আজমির রহমান রিশাদ, মেহেরাব হোসেন শিশির, বাঁধন রহমান, হারুন-অর-রশিদ, সজিব ইসলাম, লিখন ইসলাম, জসিম ইসলাম প্রমূখ।

এসময় জমির মালিক অস্বচ্ছল কৃষক আক্কাস আলী তার প্রতিক্রিয়া ব্যক্ত করে বলেন, আমার অসহায় মানুষটার জমির ধান কেটে বাড়িতে পৌঁছে দিয়েছে ডোমার উপজেলা ছাত্রলীগের নের্তৃবৃন্দরা আমি তাদের প্রতি  কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানান। তিনি আরও বলেন, ছেলে সন্তান বিহীন পরিবারে কর্মক্ষম ব্যক্তি আমি একাই। শ্রমিক সংকট ও আর্থিক অসচ্ছলতার পাশাপাশি মজুরীও অনেক বেশি হওয়ার কারণে ধান কেটে বাড়িতে নিয়ে আসতে পারছিলাম না, ছাত্রলীগের সেক্রেটারি মানিককে জানালে, সে তার দলীয় নেতা-কর্মীদের নিয়ে আজ আমার বন্ধকি আড়াই বিঘা জমির ধান কেটে বাড়িতে পৌঁছে দিয়েছে। এতে করে আমিও উপকৃত হলাম এবং সময়মত গানগুলো ঘরে তুলতে পারলাম। যারা এই মহৎ কাজটি করে দিল আমি আমার অন্তরের অন্তস্তল থেকে তাদের জন্য বিধাডার কাছে দোয়া কামনা করছি।

কৃষকের ধান কাটা কর্মসূচীর বিষয়ে উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক হাফিজুর রহমান মানিক বলেন, কেন্দ্রীয় কমিটির নির্দেশনার পাশাপাশি নীলফামারী জেলা ছাত্রলীগের আওতাধীন ডোমার উপজেলা ছাত্রলীগের নেতা-কর্মীদের সাথে নিয়ে অস্বচ্ছল কৃষক আক্কাস আলী আড়াই বিঘা জমির ধান কেটে তার বাড়িতে পৌছে দিয়েছি। গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন জননেত্রী শেখ হাসিনার স্মার্ট বাংলাদেশ বিনির্মানে ছাত্রলীগের কর্মীরা সদা সর্বদা সোচ্চার রয়েছে। আমরা ডোমার উপজেলা ছাত্রলীগ সাধারণ জনগণের পাশে ছিলাম আছি এবং আগামীতে ও থাকবো ইনশাআল্লাহ।