রংপুরে স্ত্রীকে নির্যাতন মামলায় কলেজ প্রভাষক কারাগারে

আমাদের প্রতিদিন
2024-07-21 02:56:09

নিজস্ব প্রতিবেদক:

রংপুরে স্ত্রীর দায়েরকৃত নারী ও শিশু নির্যাতন দমন আইনের মামলায় মোকছেদুর রহমান নামে এক কলেজ প্রভাষককে  কারাগারে পাঠানোর আদেশ দিয়েছে আদালত।

সোমবার রংপুরের চীফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক এফ এম আহসানুল হক এই আদেশ দেন। অভিযুক্ত মোকছেদুর রহমান বগুড়া জেলার সদর থানার ফকিরপাড়ার আব্দুল বারীর ছেলে ও  বর্তমানে রংপুর সরকারি কলেজের একজন প্রভাষক হিসাবে কর্মরত রয়েছেন।

বিষটি নিশ্চিত করেছেন রংপুরের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর পিপি এ্যাডভোকেট খন্দকার রফিক হাসনাইন।

মামলা ও আদালত সূত্রে জানা গেছে, চলতি বছরের ২৩ মার্চ অভিযুক্ত রংপুর সরকারি  কলেজ প্রভাষকের স্ত্রী মোর্শেদা আক্তার সাথি স্বামীর বিরুদ্ধে মেট্রোপলিটন কোতয়ালী থানায় নারী নির্যাতন ও যৌতুকের মামলা দায়ের করেন। তিনি রংপুর নগরীর রাধাবল্লভ এলাকায় স্বামীর সাথে বসবাসকালীন সময়ে যৌতুকের জন্য প্রায় মারধোর ও মানসিক নির্যাতন চালাতেন। এঘটনায় তিনি উক্ত মামলা দায়ের করেন।

মামলা দায়েরের পর মোকছেদুর রহমান উচ্চ আদালতে আগাম জামিন নিয়েছিলেন। সোমবার তার উচ্চ আদালতের জামিনের মেয়াদ শেষ হলে তিনি রংপুরের চীফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে হাজির হয়ে জামিনের আবেদন প্রার্থনা করেন। এর পর আদালত শুনানী শেষে তার জামিনের আবেদন না মঞ্জুর করে তাকে জেল হাজতে প্রেরণ করার নির্দেশ দেন।