এবার ইংল্যান্ডে খেলবেন বাংলাদেশি বংশোদ্ভূত আরাফাত

আমাদের প্রতিদিন
2024-05-13 21:07:03

স্পোর্টস ডেস্ক:

ইংল্যান্ডের কাউন্টি দলের সঙ্গে পেশাদার চুক্তি করা প্রথম বাংলাদেশি বংশোদ্ভূত ক্রিকেটার এসেক্সের রবিন দাস। তবে এবার রবিন দাসের পর দ্বিতীয় বাংলাদেশি বংশোদ্ভূত ক্রিকেটার হিসেবে কাউন্টিতে খেলতে যাচ্ছেন আরাফাত ভূঁইয়া। গতকাল ২৬ বছর বয়সী এই ডানহাতি পেসারকে দলে নেওয়ার ঘোষণা দিয়েছে দলটি। ঢাকায় জন্ম নেওয়া আরাফাতের পৈতৃক বাড়ি কুমিল্লার চৌদ্দগ্রামের পাঁচড়া গ্রামে। তবে এখন যুক্তরাজ্যের নাগরিক সে।

বুধবার (১৭ মে) এক বিবৃতিতে তাকে দলে নেওয়ার বিষয়টি নিশ্চিত করেছে কেন্ট ক্রিকেট। সেখানে তারা লিখেছে, কেন্ট ক্রিকেট ২০২৩ মৌসুমের বাকি অংশের জন্য ডানহাতি ফাস্ট মিডিয়াম বোলার আরাফাত ভূঁইয়াকে সই করার ঘোষণা দিতে পেরে আনন্দিত।

গত সপ্তাহে দ্বিতীয় একাদশ চ্যাম্পিয়নশিপে কেন্ট দ্বিতীয় একাদশের হয়ে ১৭ উইকেট নিয়েছেন তিনি। সেখানে হ্যাম্পশায়ারের বিপক্ষে তার সেরা বোলিং ফিগার ৮১ রান খরচায় ৪ উইকেট। বর্তমানে ব্ল্যাকহিথের হয়ে কেন্ট প্রিমিয়ার লিগে ক্লাব ক্রিকেট খেলেন তিনি।

এর আগে, বিগত ছয় বছরে সারে, এসেক্স এবং ডার্বিশায়ারের দ্বিতীয় একাদশের হয়ে খেলেছেন আরাফাত। এর সঙ্গে ২০১৯ সালে এমসিসির তরুণ ক্রিকেটার দল ও দক্ষিণ এশিয়ান ক্রিকেট একাডেমির হয়ে খেলেছেন এ পেসার।

এদিকে বয়সের সঙ্গে মিল রেখে তাকে ২৬ নম্বর জার্সি উপহার দিয়েছে দলটি। বৃহস্পতিবার কাউন্টি চ্যাম্পিয়নশিপে সারের বিপক্ষে আরাফাতকে একাদশে দেখা যেতে পারে।