শূন্যতার গল্প বলবেন গাজী রাকায়েত-ঊর্মিলা

আমাদের প্রতিদিন
2024-06-01 08:42:05

বিনোদন ডেস্ক:

তরুণ নাট্যনির্মাতা কাজী সাইফ আহমেদ নির্মাণ করেছেন একক নাটক ‘শূন্যতায় বসবাস’। নুরুল আলম তৌফিক রচিত এ নাটকে প্রথমবার একসঙ্গে অভিনয় করেছেন গাজী রাকায়েত ও ঊর্মিলা শ্রাবন্তী কর।

এ বিষয়ে রাইজিংবিডির সঙ্গে কথা বলেন পরিচালক কাজী সাইফ আহমেদ। নাটকের গল্প প্রসঙ্গে তিনি জানান, ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলার শিক্ষক রাশেদ। ব্যক্তিগত জীবনে এক শূন্যতার মাঝে তার বসবাস। রাশেদ স্যারের স্ত্রী ও মেয়ে তাকে ছেড়ে চলে গেছেন দেশের বাইরে। ক্লাশ নিয়ে, ছবি এঁকে এখন তার দিন কাটে।

অর্পা চারুকলা বিভাগের একজন শিক্ষার্থী। রাশেদ স্যারের এই শূন্যতার মাঝে অর্পা রংধনু হয়ে আসে। অর্পা রাশেদ স্যারের পেইন্টিংয়ের ভক্ত হয়ে যায়। অর্পাও রাশেদ স্যারের মতো একা। এক পর্যায়ে জানা যায়, অর্পার মা ইশিতার সঙ্গে রাশেদ স্যারের ভালোবাসার সম্পর্ক ছিল। তারপর গল্পে নতুন মোড় আসে।

নাটকটিতে রাশেদ স্যারের চরিত্রে অভিনয় করেছেন গাজী রাকায়েত। আর অর্পা চরিত্র রূপায়ন করেছেন ঊর্মিলা শ্রাবন্তী কর। চরিত্র দুটো রূপায়ন করে আনন্দিত এই দুই শিল্পী। ভিন্ন ঘরানার গল্পে এ দুটো চরিত্রকে কেন্দ্র করে এগিয়েছে নাটকের কাহিনি।

কাজটি নিয়ে আশাবাদী নির্মাতা কাজী সাইফ আহমেদ। তার মতে— ‘শুটিং শেষে ঊর্মিলাদি বলেছেন, তার অভিনীত অন্যতম সেরা কাজ এটি। আর গাজী রাকায়েত ভাইয়ের অভিনয় নিয়ে নতুন করে কিছু বলার নেই। নির্মাণ কাজও ভালো হয়েছে। আমি আমার জায়গা থেকে সেরাটা তুলে আনার চেষ্টা করেছি। আশা করছি, সবার ভালো লাগবে। তারপরও বাকিটা দর্শক বলতে পারবেন।’

দুরন্ত টেলিফিল্মের ব্যানারে নাটকটি প্রযোজনা করেছেন সুমন আব্বাস। শুক্রবার (১৯ মে) রাত সাড়ে ৯টায় এনটিভিতে প্রচার হবে নাটকটি।